OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রামমন্দির উদ্বোধনের দিন অশান্তি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

02:18 PM Jan 22, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সোমবার রামমন্দির উদ্বোধনের দিন অশান্তি ছড়াল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সমর্থকদের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায় অতিবামপন্থী ছাত্র সংগঠনের প্রতিনিধিদের। উত্তপ্ত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

অযোধ্যায় রামমন্দিরে যখন রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে তোড়জোড় চলছিল, তখন রামমন্দির উদ্বোধনের লাইভ সম্প্রচার দেখানোর জন্য প্রজেক্টর ও অন্যান্য জিনিসপত্র সহ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢোকেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্রছাত্রীরা। ক্যাম্পাসে ঢুকে জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন তাঁরা। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের এই কাজকে বন্ধ করতে বলে অতিবামপন্থী ছাত্র সংগঠনের প্রতিনিধিরা। কিন্তু তাতে কর্নপাত করেনি বিদ্যার্থী পরিষদের ছাত্ররা। পাল্টা স্লোগান দিতে থাকেন অতিবামপন্থী ছাত্র সংগঠনের প্রতিনিধিরা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। বামপন্থী ছাত্রছাত্রীরা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের পড়ুয়াদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠে। খবর গিয়ে পৌঁছোয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের কাছে। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর গেটে চলে আসেন অধ্যাপকরা। পরিস্থিতি সামাল দিতে বিশ্ববিদ্যালয়ের গেট বন্ধ করে দেওয়া হয়। জানা গিয়েছে, গোটা ঘটনায় অসুস্থ হয়ে পড়েন বিশ্ববিদ্যালয়ের সহ উপচার্য অমিতাভ দত্ত। বিক্ষোভরত পড়ুয়াদের থামাতে গিয়ে মাথায় ফেটেছে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি হেড মুকুল চন্দ্র দাসের।

এর আগে রবিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করা হযেছিল। বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনের দিন বিশ্ববিদ্যালয় চত্বরে কোনও অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। সোমবার বিভিন্ন বিভাগে পরীক্ষা থাকার জন্য এই কর্মসূচি বন্ধের নির্দেশ দিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু বিশ্ববিদ্যালয়ের এই নির্দেশ থাকা সত্বেও কোনও কর্নপাত করেনি অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্ররা। তবে পরিস্থিতি যাতে হাতের বাইরে না বেরিয়ে যায়, সেজন্য এদিন তৎপরতা দেখিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Tags :
EducationjadavpurJadavpur UniversityKolkataRammandir
Next Article