For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মস্কোর পরে এবার সিরিয়ায় হামলা আইএসের, নিহত ১১

02:04 PM Mar 25, 2024 IST | Mainak Das
মস্কোর পরে এবার সিরিয়ায় হামলা আইএসের  নিহত ১১
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ফের আইএস জঙ্গি হামলার শিকার সিরিয়াবাসী। উত্তর সিরিয়ার রাকা প্রদেশের মরভূমিতে ট্রাফল (আলুর মতো একটি খাবার) সংগ্রহ করতে গিয়েছিলেন বেশ কয়েকজন। সেইসময় হামলা চালায় জঙ্গিরা। জঙ্গি হামলার মুখে পড়ে বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১১ জনের।

Advertisement

সিরিয়ান অবসারভেটরি হিউম্যান রাইটসের তরফে জানানো হয়েছে, উত্তর সিরিয়ায় রাকা প্রদেশে ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে অনেক মানুষই যান ট্রাফল সংগ্রহ করতে। সেইমতো গত রবিবার জীবনের ঝুঁকি নিয়ে ট্রাফল সংগ্রহ করতে গিয়েছিলেন বেশ কয়েকজন। জানা যায়, মরুভূমির বুকে যখন ট্রাফল সংগ্রহের কাজ চলছিল, তখন একটি গাড়ি আচমকাই ঘটনাস্থলে চলে আসে জঙ্গিরা ও বোমা বিস্ফোরণ ঘটায়। শুধু বোমা বিস্ফোরণ ঘটানোই নয়, এরপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

Advertisement

জানা গিয়েছে, জঙ্গি হামলার ঘটনায় এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। জঙ্গিরা তিন জনকে অপহরণ করেছেন বলে জানা যায়। উল্লেখ্য, ২০১৪ সালে সিরিয়ায় আইএস জঙ্গির দাপট দেখা গিয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক বাহিনী আই এস জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালায়। ২০১৯ সাল পর্যন্ত মার্কিন সেনাবাহিনীর অভিযান চলে। মার্কিন সেনার হাতে পরাস্ত হয় আই এস জঙ্গিরা। এরপর থেকে সিরিয়ার এই মরু অঞ্চলেই জঙ্গিরা চালিয়ে রয়েছে বলে খবর পাওয়া যায়। এর আগে মার্চ মাসের শুরুতে আইএস জঙ্গিদের হামলায় ১৯ জন ট্রাফল সংগ্রহকারীর মৃত্যু হয়েছিল। কিছুদিনের মধ্যেই ফের আই এস জঙ্গি হামলার ঘটনা ঘটল। এর আগে মস্কোর একটি কনসার্ট হলে জঙ্গি হামলার ঘটনা ঘটায় আইএস জঙ্গিরা। নিহত হয় ১৩৭ জন। 

Advertisement
Tags :
Advertisement