OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাত পোহালেই টেট, পরীক্ষার্থীদের জন্য থাকছে বাড়তি মেট্রো

02:53 PM Dec 23, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাত পোহালেই টেট পরীক্ষা। এবারে প্রায় তিন লক্ষেরও বেশি পরীক্ষার্থী পরীক্ষায় বসবেন। রবিবার দুপুর ১২টা থেকে আড়াইটে পর্যন্ত হবে টেট পরীক্ষা। এর আগে ১০ ডিসেম্বর পরীক্ষার দিন ধার্য হয়েছিল। পরে দিন পরিবর্তন করা হয়।

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, এই বছর তিন লক্ষ নয় হাজার ৫৪ জন পরীক্ষা দেবেন। রাজ্যের মধ্যে ৭৭৩টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। তারমধ্যে পাঁচটি কেন্দ্র রয়েছে কলকাতায়। কলকাতার যে সব জায়গায় পরীক্ষা নেওয়া হবে, সেগুলি হল চেতলা গার্লস হাই স্কুল, যাদবপুর বিদ্যাপীঠ, সরকারি স্পনসর মাল্টিপারপাস বয়েস স্কুল টাকি, বাগবাজার মাল্টিপারপাস গার্লস স্কুল ও কুমার আশুতোষ ইনস্টিটিউশন। পর্ষদের তরফে জানানো হয়েছে, যারা পরীক্ষা দিতে আসছেন, তাঁদের ডাউনলোড করা অ্যাডমিট কার্ড থাকা বাধ্যতামূলক। বৈধ অ্যাডমিট কার্ড দিয়ে প্রবেশ না করলে পরীক্ষাকেন্দ্রে বসতে দেওয়া হবে না।

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, প্রাথমিকে মোট ১১ হাজার ৭৬৫টি আসন খালি রয়েছে। সেই সব আসনেই এই নিয়োগ করা হবে। উল্লেখ্য, এর আগে গত বছর টেট পরীক্ষা হয়। গত ১১ ডিসেম্বর টেট পরীক্ষা হয়েছিল।

এদিন টেট পরীক্ষা উপলক্ষে বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। রেলের তরফে জানানো হয়েছে, পরীক্ষার্থীর সুবিধার জন্য রবিবার অতিরিক্ত ট্রেন চালানো হবে। রবিবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত ১৩০টি ট্রেন চলাচল করে। তবে আগামীকাল ২৩৪টি ট্রেন চালানো হবে।

Tags :
Primary TeacherSchoolTET
Next Article