OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ঠাকুরনগরে মেলা ঘিরে অশান্তি এড়াতে ১৪৪ ধারা জারি করল প্রশাসন

06:40 PM Apr 02, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,ঠাকুরনগর: বনগাঁর ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে মতুয়াদের ধর্মীয় বারুনীর মেলা নিয়ে ফের সরগরম ঠাকুরবাড়ির রাজনীতি। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসনের তরফে জারি করা হল ১৪৪ ধারা। চলতি মাসের ৬ এপ্রিল থেকে উত্তর ২৪ পরগনার গাইঘাটার(Gaighata) ঠাকুরনগর ঠাকুর বাড়িতে প্রত্যেক বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হবে মতুয়াদের ধর্মীয় বারুণী মেলা। এবার ৭০ বছরে পড়ল এই মেলা। তবে এই মেলাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

মঙ্গলবার কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী তথা বনগাঁ লোকসভার(Banga Loksabha) সাংসদ এবং এবারও লোকসভা নির্বাচনের বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর (Santanu Thakur)সাংবাদিক সম্মেলন করে অভিযোগ করেন মতুয়াদের ধর্মীয় মেলা বন্ধ করার জন্য মমতা ঠাকুর(Mamata Thakur) ১৪৪ ধারা জারি করার আবেদন জানিয়েছেন। শুধু তাই নয়, মেলায় যাতে বিদ্যুৎ সংযোগ না থাকে সে নিয়েও চক্রান্ত করে রাজ্য বিদ্যুৎ দফতরের তরফে আমাদের জানানো হয়, তারা বিদ্যুৎ দিতে পারবে না। শান্তনু এও বলে যতই ১৪৪ ধারা জারি হোক না কেন মেলা হবেই ।

আর ভক্তদের সমাগম ও হবে। পাল্টা তৃণমূলের রাজ্য সভার সাংসদ মমতা বালা ঠাকুর বলেন, মেলাতে দুষ্কৃতি মূলক কার্যকলাপ রুখতে ১৪৪ ধারা জারি করা হবে। এতে মতুয়া মেলাতে আসা ভক্তদের কোন অসুবিধা হবে না। তিনি আরো বলেন, যে কোনো মেলাতে একটি লাইসেন্স থাকবে। সেখানে দুটি লাইসেন্স কি করে থাকে ? লাইসেন্স দেখে মেলার দোকানের বিল কাটতে বলেছেন মমতা ঠাকুর। এদিকে রাজনৈতিক তরজা শুরু হতেই সতর্ক প্রশাসন। আগাম ১৪৪ ধারা জারি করে অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া ভূমিকা গ্রহণ করল স্থানীয় প্রশাসন।

Tags :
Thakurnagar 144 DeployedThakurnagar Administration Alert
Next Article