For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্বাচন কমিশনেরও উর্ধ্বে বীরভূমের বিজেপি নেতা, ঘোষণা করে দিলেন ভোটের দিনক্ষণ

বীরভূমের এক বিজেপি নেতা নির্বাচন কমিশনের উর্ধ্বে উঠে ২৪’র লোকসভা নির্বাচনের দিনক্ষণই ঘোষণা করে দিলেন। নেতার দাম সুজিত দাস।
12:48 PM Jan 14, 2024 IST | Koushik Dey Sarkar
নির্বাচন কমিশনেরও উর্ধ্বে বীরভূমের বিজেপি নেতা  ঘোষণা করে দিলেন ভোটের দিনক্ষণ
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দেশের সংবিধান অনুযায়ী দেশের মুখ্য নির্বাচন কমিশনারকে নিয়োগ করেন দেশের রাষ্ট্রপতি। তিনি সেই সিদ্ধান্ত নেন দেশের প্রধানমন্ত্রী, লোকসভার প্রধান বিরোধী দল এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে নিয়ে গঠিত প্যানেলের সুপারিশ ক্রমে। কিন্তু সেই ব্যবস্থায় পরিবর্তন আনতে উঠেপড়ে লেগেছে দেশের ক্ষমতাসীন নরেন্দ্র মোদির(Narendra Modi) সরকার ও তাঁর দল বিজেপি। তাঁরা ইতিমধ্যেই এই নিয়ে আইন সংশোধন করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে বাদ দিয়ে সেখানে প্রধানমন্ত্রীর মনোনিত একজন কেন্দ্রীয় মন্ত্রীকে রাখার ব্যবস্থা করেছেন সেই প্যানেলে। সেই নিয়ে সুপ্রিম কোর্টে এখন মামলাও চলছে। সম্প্রতি সুপ্রিম কোর্ট জানিয়েছে, তাঁরা এই আইনের ওপর স্থগিতাদেশ দিতে পারবেন না। তবে আইনটির বৈধতার ব্যাখা চেয়ে তাঁরা কেন্দ্রকে নোটিস পাঠানোর নির্দেশ দিয়েছেন। এই অবস্থায় বীরভূমের(Birbhum) এক বিজেপি(BJP)নেতা নির্বাচন কমিশনের উর্ধ্বে উঠে ২৪’র লোকসভা নির্বাচনের(General Election 2024) দিনক্ষণই ঘোষণা(Poll Date Announce) করে দিলেন।

Advertisement

বীরভূমের যে বিজেপি নেতা এহেন ঘটনা ঘটিয়েছেন তাঁর নাম সুজিত দাস। তাঁর মন্তব্যকে কেন্দ্রে করে এখন তুমুল চাপানউতোর তৈরি হয়েছে রাজ্য রাজনৈতিক মহলে। গতকাল অর্থাৎ শনিবার বীরভূমের জেলা সদর শহর সিউড়িতে জেলা বিজেপির কার্যালয়ে লোকসভা নির্বাচনকে সামনে রেখে একটি বৈঠকের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন জেলার দলীয় নেতা কর্মীরা। তাঁদের সামনেই মন্তব্য করে বিতর্কের জন্ম দিয়েছেন সুজিত। তিনি কর্মীদের উদ্দেশ করে বলেন, ‘আমি যতটুকু খবর পেয়েছি আগামী ১০ এপ্রিল থেকে ১৫ মের মধ্যে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ৮ দফায় এই নির্বাচন হতে চলেছে। প্রতিটি দফার নির্বাচনে রাজ্যের একাধিক লোকসভা কেন্দ্রের নির্বাচনের দিন থাকবে। তবে দু'একদিনের হেরফেরও হতে পারে।’

Advertisement

অর্থাৎ নির্বাচন কমিশনের আগেই একপ্রকার নির্বাচনের দিন ঘোষণা করে দিলেন এই বিজেপি নেতা। ভরা সভায় এভাবে বিজেপি নেতার ভোটের দিনক্ষণ ঘোষণা নিয়ে রীতিমতো রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে। সরব হয়েছে রাজ্যের শাসক দলও। তাঁদের দাবি, এই ঘটনাই বলে দিচ্ছে, বিজেপি কীভাবে উঠেপড়ে লেগেছে দেশের জাতীয় নির্বাচন কমিশনকে কীভাবে তাঁদের পার্টি অফিস বানিয়ে তুলতে। আগামী দিনে হয়তো দেখা যাবে বিজেপি থেকেই প্রকাশ্যে কোনও রাজ্যের বা দেশের ভোটের দিনক্ষণ ঘোষণা করে দেওয়া হবে।

Advertisement
Tags :
Advertisement