For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কুলটিতে মোবাইল ফোন নিয়ে ধরা পড়া ছাত্রীর পরীক্ষা বাতিল পর্ষদের

পশ্চিম বর্ধমান জেলা মাধ্যমিক পরীক্ষার দায়িত্বে থাকা আহ্বায়ক রাজীব মুখোপাধ্যায় এই বিষয়ে বলেন, কুলটির নিয়ামতপুরের একটি উচ্চ বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী কুলটি গার্লস হাইস্কুলে সোমবার পরীক্ষা দিচ্ছিল।
11:39 AM Feb 06, 2024 IST | Sushmitaa
কুলটিতে মোবাইল ফোন নিয়ে ধরা পড়া ছাত্রীর পরীক্ষা বাতিল পর্ষদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,পশ্চিম বর্ধমান: পশ্চিম বর্ধমান জেলার কুলটির স্কুলে মোবাইল ফোন সহ ধরা পড়ে এক পরীক্ষার্থী। কুলটির নিয়ামতপুর এলাকার একটি হাইস্কুলের ছাত্রী সোমবার মাধ্যমিক পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন সহ ধরা পড়ে কুলটি গার্লস হাই স্কুলে। এদিন পরীক্ষা কেন্দ্রের পরিদর্শকরা তাকে প্রশ্নপত্র খাতা ও মোবাইল ফোন সহ ধরেন। এরপর বিষয়টি মধ্যশিক্ষা পর্ষদকে জানানো হয়। এরপর পর্ষদের নির্দেশে ঐ ছাত্রীকে " রিপোর্টেড এগেনস্ট " বা " আর এ " করে দেওয়া হয়। পর্ষদ নির্দেশ দিয়ে বলেছে চলতি বছরে ঐ ছাত্রী আর কোন পরীক্ষা দিতে পারবে না।

Advertisement

পশ্চিম বর্ধমান জেলা মাধ্যমিক পরীক্ষার দায়িত্বে থাকা আহ্বায়ক রাজীব মুখোপাধ্যায় এই বিষয়ে বলেন, কুলটির নিয়ামতপুরের একটি উচ্চ বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী কুলটি গার্লস হাইস্কুলে সোমবার পরীক্ষা দিচ্ছিল। এই পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই হলের পরীক্ষকরা লক্ষ্য করেন, ঐ পড়ুয়া মোবাইল ফোন দেখে পরীক্ষার উত্তরপত্র লেখার চেষ্টা করছে। সঙ্গে সঙ্গে তাকে ধরা হয়। মোবাইল, পরীক্ষার প্রশ্ন ও উত্তর পত্র সহ সমস্ত কিছু আটক করা হয়। বিষয়টি সঙ্গে সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদকে জানানো হয়।

Advertisement

পরে পর্ষদের পক্ষ থেকে বলা হয়েছে ঐ ছাত্রীকে 'আর এ' করা হোক। তিনি আরো বলেন, একইসঙ্গে চলতি বছরে ঐ পড়ুয়া আর পরীক্ষা দিতে পারবে না। এদিকে, পর্ষদ যখন প্রশ্নপত্র যাতে ভাইরাল বা ফাঁস কোনভাবে না হয় অথবা টোকাটুকি বন্ধে মরিয়া, তখন কিছু পরীক্ষার্থীদের মধ্যে এখনো এই ধরনের অন্যায় বা অপরাধমূলক কাজ করা ঘটনায় শিক্ষকরা রীতিমতো চিন্তিত। তাদের বক্তব্য, এই প্রবণতা ভালো নয়। এদিকে পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় সোমবার রাতে মালদার একটি হোটেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পষ্ট জানিয়ে দেন করা নজরদারি চলছে মাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে। কোনোভাবেই প্রশ্ন ফাঁস যাতে না হয় তার জন্য সতর্ক রয়েছে পর্ষদ। একটি চক্র প্রশ্ন ফাঁস বিষয় নিয়ে সক্রিয় রয়েছে ।পর্ষদ ওই চক্রের ওপর কড়া নজর রাখছে।

Advertisement
Tags :
Advertisement