OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হলিউডে ফের শোকের ছায়া, প্রয়াত 'দ্য বডিগার্ড'-খ্যাত অভিনেতা বিল কবস

১৯৭৪ সালের 'দ্য টেকিং অফ পেলহাম ওয়ান টু থ্রি'-তে অভিনয়ের মাধ্যমে তিনি বড় পর্দায় আত্মপ্রকাশ করেন।
12:17 PM Jun 27, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: হলিউডে ফের শোকের ছায়া। মারা গেলেন 'দ্য বডিগার্ড'-খ্যাত কৃষ্ণাঙ্গ অভিনেতা বিল কবস। মৃত্যুকালে প্রবীণ অভিনেতার বয়স হয়েছিল ৯০ বছর বয়সে। জানা গিয়েছে, গত মঙ্গলবার, ২৫ জুন, বিল কবস তাঁর ক্যালিফোর্নিয়ার ইনল্যান্ড এম্পায়ারে নিজভবন বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝেই মৃত্যুবরণ করেছেন। অভিনেতার প্রচারক চক আই. জোন্স তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাঁর মৃত্যুর কারণ স্বাভাবিক ছিল। বয়স্কজনিত কারণেই মৃত্যু হয়েছে প্রবীণ অভিনেতার। ক্লিভল্যান্ডে জন্মগ্রহণ কারী, কোবস 'দ্য হাডসাকার প্রক্সি', 'দ্য বডিগার্ড' এবং 'নাইট অ্যাট দ্য মিউজিয়াম'-এর মতো একাধিক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন।

১৯৭৪ সালের 'দ্য টেকিং অফ পেলহাম ওয়ান টু থ্রি'-তে অভিনয়ের মাধ্যমে তিনি বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। কবস গোটা কেরিয়ারে প্রায় ২০০ টি ফিল্ম এবং ধারাবাহিকে অভিনয় করেছেন। এছাড়াও তিনি 'দ্য সোপ্রানোস', 'দ্য ওয়েস্ট উইং', 'সিসেম স্ট্রিট' এবং 'গুড টাইমস'-এর মতো একাধিক টেলিভিশন শোতে অভিনয় করেছেন। কবস 'দ্য বডিগার্ড' (১৯৯২) ছবিতে হুইটনি হিউস্টনের ম্যানেজারের ভূমিকায় অভিনয়ের মাধ্যমে বেশি জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

এছাড়াও তিনি 'দ্য হাডসাকার প্রক্সি' (১৯৯৪) এবং 'সানসাইন স্টেট' (২০০২) ছবিতেও ডাক্তারের ভূমিকায় অভিনয় করেছিলেন। এছাড়াও তাকে 'এয়ার বাড' (১৯৯৭) তে প্রশিক্ষক, 'নাইট অ্যাট দ্য মিউজিয়াম' (২০০৬) তে সিকিউরিটি গার্ড এবং 'দ্য গ্রেগরি হাইন্স শো'-তে বাবার ভূমিকাতেও দেখা গিয়েছিল।কবস তাঁর কেরিয়ারে একাধিক স্মরণীয় চরিত্রের জন্য পরিচিত ছিলেন। তিনি ২০২০ সালে 'ডিনো ডানা'-এর জন্য একটি দিনের সময় প্রোগ্রামে অসামান্য সীমিত পারফরম্যান্সের জন্য একটি ডেটাইম এমি অ্যাওয়ার্ড জিতেছিলেন। ওয়েন্ডেল পিয়ার্স, যিনি 'আই'ল ফ্লাই অ্যাওয়ে' এবং 'দ্য গ্রেগরি হাইন্স শো'-তে কবসের সঙ্গে অভিনয় করেছিলেন, তাকে বাবা হিসাবে স্মরণ করেছিলেন।

Tags :
The Bodyguard' actor Bill Cobbs dies at 90
Next Article