For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইফোনেও মিলবে 'কো-পাইলট' অ্যাপ

03:27 PM Dec 30, 2023 IST | Srijita Mallick
অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইফোনেও মিলবে  কো পাইলট  অ্যাপ
courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর । এবার আইফোন ও আইপ্যাডে ফোনেও এবার ব্যবহার করা যাবে  মাইক্রোসফটের এআই চ্যাটবট টুল 'কো-পাইলট'। এটি প্রথমে অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করা গেলেও এবার আইফোনের সকল সিরিজের সেটে মিলবে  মাইক্রোসফটের 'কো-পাইলট' অ্যাপটি। এই  অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে।তবে মজার বিষয় হল এই অ্যাপ জন্য  মাইক্রোসফটে লগ ইন না থাকলেও ডাউনলোড করা সম্ভব। মাইক্রোসফটের আই চ্যাটবট 'কো-পাইলট' দিয়ে ব্যবসায়িক ই-মেইল লেখা থেকে শুরু করে কোডিংও তৈরি করা যাবে।

Advertisement

উল্লেখ্য, ওপেন এআইয়ের ‘চ্যাটজিপিটি ৪’ প্রযুক্তিতে চলা কো-পাইলট কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর সহকারীর মতো কাজ করতে পারে। তাই কো-পাইলটের মাধ্যমে বিভিন্ন প্রশ্নের উত্তর জানার পাশাপাশি  দ্রুত উত্তরদান করাও সম্ভব হবে। গত সেপ্টেম্বরে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের জন্য কো-পাইলট চ্যাটবট চালু করে মাইক্রোসফট।

Advertisement

প্রথমে তা মাইক্রোসফটের জন্য উন্মুক্ত থাকলেও বর্তমানে  আইফোন ও আইপ্যাডে ফোনেও এই অ্যাপ ব্যবহার করা যাবে। তবে  এর আগে উইন্ডোজ ১০-এর জন্য এটি চালু করা হয়। চলতি মাসের শুরুর দিক থেকেই অ্যাপটি চালু করা হয়েছে। কো-পাইলটের আইওএস সংস্করণ এখনও আসেনি এবং কবে নাগাদ আসবে সে সম্পর্কেও কোনও ধারণা দেওয়া হয়নি। তবে 'কো-পাইলট' অ্যাপটি আইফোনে শুরু হওয়ায় আনন্দিত ব্যবহারকারীরা।

Advertisement
Tags :
Advertisement