For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দাড়িভিট কান্ডে রাজ্য সরকারের আবেদন নাকচ করে ভৎর্সনা হাইকোর্টে’র

03:02 PM Apr 03, 2024 IST | Srijita Mallick
দাড়িভিট কান্ডে রাজ্য সরকারের আবেদন নাকচ করে ভৎর্সনা হাইকোর্টে’র
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দাড়িভিট কান্ডে অবস্থান স্পষ্ট করলো উচ্চ আদালত। রাজ্য সরকারের ‘NIA’ তদন্তের বিরোধিতা নিয়ে স্পষ্ট জানালো কলকাতা হাইকোর্ট ‘ সিঙ্গল বেঞ্চের বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ অক্ষরে অক্ষরে মানতে হবে রাজ্য সরকারকে। পাশাপাশি হাইকোর্ট জানান এখনও পর্যন্ত কেন নির্দেশ মানা হয় নি? তা জানতে চেয়ে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম আগামি ১৫ই এপ্রিল মুখ্যসচিব সরাষ্ট্রসচিব সহ এডিজি সিআইডিকেও হাজিরার নির্দেশ দেওয়া হয়।

Advertisement

এই গোটা ঘটনায় উচ্চ আদালত প্রথমে তদন্তভার দেয় সিআইডির ওপর। পরবর্তীকালে গত বছর মে মাসে এই তদন্তভার তুলে দেয় এনআইয়ের হাতে। এই মামলা গিয়েছিল সিঙ্গল বেঞ্চে। বিচারপতি রাজাশেখর মান্থা পরিবারগুলোকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। এই মামলায় গোটা তদন্তভার এনআইএ হাতে তুলে দেওয়ার ঘোর বিরোধিতা করেছিলেন রাজ্য। সিঙ্গল বেঞ্চ কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। প্রধান বিাচরপতি জানান,’ আদালতের নির্দেশের এতদিন পর এখনও কেন ঘটনার নথিপত্র এনআইএর হাতে তুলে দেওয়া হয় নি কেন তা এজলাসে এসে জানাতে হবে মুখ্যসচিব,সরাষ্ট্রসচিব ও এডিজি সিআইডি কে।‘ এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামি ১৫ই এপ্রিল।

Advertisement

দাড়িভিট কান্ডের হাড়হিম করা ঘটনার কথা ভাবলেই আজও গা শিউরে ওঠে। ২০১৮ সালে উত্তর দিনাজপুরের স্কুলে উর্দু ভাষার শিক্ষককে নিয়োগের প্রতিবাদে পথে নেমেছিলেন স্কুল ছাত্র সহ অভিভাবকেরাও। বিক্ষোভ থামাতে ঘটনাস্থলে এসেছিল পুলিশ বাহিনী। বিক্ষোভে লাঠিচার্জ, ইট, বোমা –গুলি চলে। মৃত্য হয়েছিল রাজেশ সরকার এবং তাপস বর্মণ দুই ছাত্রের। জানা গেছিল তাঁরা ছিল প্রাক্তন ছাত্র। স্থানীয়রা পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেয় এবং তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।যদিও ঘটনায় অভিযোগ নাকচ করেছিল পুলিশ।

Advertisement
Tags :
Advertisement