For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লন্ডন মহোৎসব বিশ্ব বাঙালির মিলনমেলা, পারফরম্যান্সে একগুচ্ছ বঙ্গশিল্পীরা

বোঝাই যাচ্ছে, বাংলার নামী শিল্পোদ্যোগীদের উপস্থিতি তে টানা দুদিন ব্যাপী লন্ডনের এই অনুষ্ঠান একেবারে জমে যাবে।
07:29 PM Mar 15, 2024 IST | Sushmitaa
লন্ডন মহোৎসব বিশ্ব বাঙালির মিলনমেলা  পারফরম্যান্সে একগুচ্ছ  বঙ্গশিল্পীরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাংলার ছোঁয়া এবার বিদেশেও। যদিও বছরের বিভিন্ন সময়ে ছবির শুটিংয়ের জন্যে বাংলার তারকাদের বিদেশে যেতে হয়। তবে এবার যাঁরা দীর্ঘদিন ধরে কর্মসূত্রে দেশের বাইরে রয়েছেন, সেই সমস্ত প্রবাসী বাঙালিদের একছাদের তলায় আনতে নেওয়া হয়েছে অভিনব উদ্যোগ। আগামী ২০ এপ্রিল থেকে শুরু হচ্ছে ‘লন্ডন মহোৎসব’। অনুষ্ঠানটি চলবে মাত্র ২১ এপ্রিল পর্যন্ত। লন্ডনের ওয়েম্বলিতে সত্তাভিস পতিদার সেন্টারে এই উৎসবের আয়োজন করা হচ্ছে।

Advertisement

প্রথমবার লন্ডনে আয়োজিত এই মিউজিক্যাল কার্নিভ্যালে অংশ নেবেন টলিউডের একগুচ্ছ তারকারা। পারফর্ম করবেন দুই বাংলার হরেক শিল্পীরা। যাঁদের মধ্যে থাকবেন টলিউডের একাধিক তারকা থেকে শুরু করে, বাংলার নৃত্যশিল্পী, সঙ্গীতশিল্পী, সাহিত্যিক, নাট্যকার থেকে ফ্যাশন ডিজাইনাররা। টানা দুই দিন ব্যাপী চলবে এই উৎসব। দেশের বাইরে এই উৎসবে থাকবে বাঙালীদের শাড়ি-গয়নার, রকমারি হস্তশিল্প থেকে শুরু করে নানারকম বাঙালী খাবারের অভিনব আয়োজন। সুতরাং বোঝাই যাচ্ছে, বাংলার নামী শিল্পোদ্যোগীদের উপস্থিতিতে লন্ডনের এই অনুষ্ঠান একেবারে জমে যাবে। সূত্র অনুযায়ী, ‘লন্ডন মহোৎসব’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে চলেছেন টলিউডের সুপারস্টার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

Advertisement

পাশাপাশি আরও থাকবেন, বাংলার প্রথম সারির একাধিক সংগীতশিল্পীরা। যেমন, লোপামুদ্রা মিত্র, রাঘব চট্টোপাধ্যায়, সুরজিৎ চট্টোপাধ্যায়, জয় সরকার, সাহানা বাজপেয়ী, দেবলীনা কুমার প্রমুখ। নাচ-গান, আড্ডা, বাঙালি রসনায় একেবারে জমে উঠবে লন্ডন মহোৎসব। সম্প্রতি কলকাতার একটি ক্লাবে সাংবাদিক সম্মেলনে 'লন্ডন মহোৎসব’-এর উদ্যোক্তারা একত্রিত হয়ে অনুষ্ঠানের বিষয়ে বিস্তারিত ঘোষণা করলেন। এছাড়াও অনুষ্ঠানে' বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ড’ও প্রদান করা হবে।

Advertisement
Tags :
Advertisement