For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্বাচনী প্রচারে বঙ্গ বিজেপির ভিড়ের রহস্য ফাঁস, একই মুখ একাধিক সভায়

লোকসভা নির্বাচনে বাংলার মাটিতে একই লোকদের একাধিক সভায় নিয়ে গিয়ে ভিড় বাড়ানো হয়েছিল পদ্মের তরফে। কিন্তু সেই তুলনায় বিজেপির বাড়েনি ভোট।
10:17 AM Jun 23, 2024 IST | Koushik Dey Sarkar
নির্বাচনী প্রচারে বঙ্গ বিজেপির ভিড়ের রহস্য ফাঁস  একই মুখ একাধিক সভায়
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এবারে লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) সময়ে বাংলার মাটিতে গুচ্ছের সভা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। সেই সব সভায় বেশ ভালই ভিড় চোখে পড়ছিল। সেই সব ভিড় দেখিয়ে বঙ্গ বিজেপির(Bengal BJP) নেতাদের দাবি ছিল, বাংলার মাটিতে নাকি BJP Wave চলছে। যদিও ওই সব সভায় ভিড় জমাতে যে ভিন জেলার পাশপাশি ভিন রাজ্যের মানুষদের টানা হচ্ছিল সেই ঘটনা যেমন সামনে এসেছিল, তেমনি টাকা ছড়িয়ে যে ভিড় জড়ো করা হয়েছিল, সেই ঘটনাও সামনে এসেছিল। কিন্তু ভোটের ফলাফল সামনে আসতেই দেখা গেল বিজেপি ৫ বছর আগের ফলের থেকেও বেশি আসন পাওয়া তো দূরের কথা, আরও আসন কমে গিয়েছে। ১৮ কমে হয়েছে ১২। আর এখন সেই বিজেপির ভিড়ের রহস্য ফাঁস(Secret of Crowd in meeting is now Exposed)হয়েছে দলেরই নেতাকর্মীদের কথায়। জানা যাচ্ছে, একই লোকদের একাধিক সভায় নিয়ে গিয়ে ভিড় বাড়ানো হয়েছিল সভায়। কিন্তু সেই তুলনায় বাড়েনি ভোট।

Advertisement

এবারের লোকসভা নির্বাচনের প্রচারকালে বাংলার মাটিতে দেখা গিয়েছে, মোদির সভার পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারদের বিভিন্ন কর্মসূচিতে ও সভায় ভিড় উপচে পড়ছে। এমনকি কিছু কিছু জায়গায় পদপিষ্টের মতো অবস্থা হতেও দেখা গিয়েছে। কিন্তু ভোটের ফল বার হতে দেখা যাচ্ছে, উলোট পুরাণ। বিজেপি আসন বাড়া তো দূর, আসন কমে গিয়েছে। আর তার জেরেই এখন ফাঁস হয়েছে, বিজেপির সভায় হাজির থাকা মুখগুলি ছিল এক। একই জেলার দুই জায়গায় দুই সভায় একই কর্মী, সমর্থকরা গিয়েছেন। এমনকি ভিন জেলাতেও তাঁদের দেখা মিলেছে।

Advertisement

আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাতেও আশপাশের জেলা থেকে আসা একই মুখের ভিড় হয়েছে। দলের এক নেতার বক্তব্য, ‘আমরা নিজেরাই নিজেদের ঠকিয়েছি। ভিড় দেখে মনে হয়েছে জেলায় ভাল ফল হবে। কিন্তু হয়নি।’ রাজ্য নেতাদের দুষে ওই জেলার নেতা আরও বলেন, ‘তাঁরাই আমাদের ওই ভাবে লোক জড়ো করতে বলেছেন। সারা বছর কর্মীর সংখ্যা বাড়ানোর কাজ ঠিকমতো না করে ভোটের সময়ে ভিড় বাড়ানোর ফাঁকিবাজি দলের ক্ষতি করেছে।’ কলকাতা উত্তরে মোদির রোড-শো ‘সফল’ দেখাতে আশপাশের জেলা থেকে কর্মীদের নিয়ে গিয়ে ভিড় করা গেলেও ইভিএমে সেই ভিড়ের ছায়াটুকুও পড়েনি।   

Advertisement
Tags :
Advertisement