For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সোমবার বিধানসভায় রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আগামী সোমবার রাজ্য বিধানসভায় বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।
05:28 PM Dec 01, 2023 IST | Koushik Dey Sarkar
সোমবার বিধানসভায় রাজ্য মন্ত্রিসভার বৈঠক
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সব কিছু ঠিক থাকলে আগামী সোমবার রাজ্য বিধানসভায়(West Bengal State Assembly) বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভার(State Cabinet) বৈঠক। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও(Mamata Banerjee)। সেদিন বিধানসভায় মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে ফের বিজেপির বিধায়কেরা আরও একদফা বিক্ষোভ দেখানোর পাশাপাশি ধর্না দেবেন বলেই জানা গিয়েছে। আর তা ঘিরে সেদিন যে ফের রাজ্য বিধানসভা চত্বর উত্তপ্ত হয়ে উঠতে চলেছে সেটা আর বলার অপেক্ষা রাখে না। যদিও এদিন রাজ্য বিধানসভার অধ্যক্ষ(Speaker of Assembly) বিমান বন্দ্যোপাধ্যায়(Biman Banerjee) বিধানসভা চত্বরে যাবতীয় ধর্না বিক্ষোভ তথা প্রতিবাদ কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। যদিও প্রশ্ন থাকছে সেই নিষেধাজ্ঞা বিজেপির বিধায়কেরা মানবেন কিনা তা নিয়ে। কেননা বিধানসভায় বিজেপি বিধায়কদের নেতৃত্বে থাকেন শুভেন্দু অধিকারী। তাঁকে ইতিমধ্যেই গোটা শীতকালীন অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়েছে। তবুও হয়তো দেখা যাবে তাঁর নেতৃত্বেই ধর্না দিচ্ছেন বিজেপির বিধায়কেরা।

Advertisement

সোমবার রাজ্য বিধানসভা ভবনে রাজ্য মন্ত্রিসভার যে বৈঠক বসতে চলেছে সেখানে আলোচ্য বিষয় কী হবে তা এখনও জানা যায়নি। তবে লোকসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী রাজ্যের উন্নয়ন নিয়ে কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারেন বলেই নবান্ন সূত্রে জানা গিয়েছে। সেই মর্মেই মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হতেও পারে বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে আগামী মার্চ মাসের মধ্যেই রাজ্যের ১ কোটির বেশি বাড়িতে পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ সম্পূর্ণ করার বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। তবে এই সবের থেকেও বেশি নজর থাকবে বিজেপির বিধায়কেরা কী করেন তা দেখার জন্য। সাসপেনশন থাকায় শুভেন্দু হয়তো রাজ্য বিধানসভার অধিবেশন কক্ষে থাকবেন না। কিন্তু তিনি বিধানসভায় এলে যদি আবারও ধর্না দেন বিজেপির বিধায়কদের নিয়ে সেক্ষেত্রে পরিস্থিতি উত্তপ্ত হতে পারে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement