For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতায় E M Bypass’র ধারে ২৪টি জায়গায় হবে Parking Lot

পূর্ব কলকাতার বুকে E M Bypass’র ধারে মোট ২৪টি Parking Lot গড়ে তুলতে চলেছে KMC। এর জন্য চাওয়া হয়েছে পুলিশের অনুমতি।
05:54 PM Mar 08, 2024 IST | Koushik Dey Sarkar
কলকাতায় e m bypass’র ধারে ২৪টি জায়গায় হবে parking lot
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: শহর কলকাতা(Kolkata) ক্রমশ বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে জনসংখ্যা। সেই বাড়তি মানুষদের ঠাঁই দিতে শহরে নিত্যদিন মাথা তুলছে একের পর এক বহুতল আবাসন। কিন্তু দেখা যাচ্ছে, সেই সব বহুতলের অনেকেই গাড়ি রাখার জায়গা পাচ্ছেন না বা নিজেরা আলাদা টাকা খরচ করে গাড়ির গ্যারেজ বুক করছেন না। তাঁরা রাস্তার মধ্যেই গাড়ি রেখে দিচ্ছেন। তা সে দিনে হোক কী রাতে। এই সব ঘটনা এখন সব থেকে বেশি চোখে পড়ছে শহরের পূর্ব প্রান্ত দিয়ে চলে যাওয়া E M Bypass’র ধারে। কার্যত পূর্ব কলকাতায় এখন এই E M Bypass’র ধারেই সব থেকে বেশি আবাসন প্রকল্প মাথা তুলছে। বহু আবাসন বিশেষজ্ঞ থেকে সমীক্ষক দলের দাবি, আগামি দিনে এই বাইপাস চত্বরই কলকাতার নয়া প্রাণ কেন্দ্র হয়ে উঠতে চলেছে। এই অবস্থায় কলকাতা পুরনিগমও আর হাত গুটিয়ে বসে থাকতে চাইছে না। এখন থেকেই তাঁরা তাই নজর দিয়েছেন E M Bypass’র ধারে নতুন Parking Lot গড়ে তুলতে। যাতে গাড়ি রাখার সমস্যার সমাধান হয় এবং পুরনিগমের ঘরে টাকাও আসে।

Advertisement

কলকাতা পুরনিগম সূত্রে জানা গিয়েছে, পূর্ব কলকাতার বুকে E M Bypass’র ধারে পঞ্চান্নগ্রাম, উত্তর পঞ্চান্ন, কাদাপাড়া, ভিআইপি, মাঠপুকুর, মেট্রোপলিটন সহ বিভিন্ন অংশে মোট ২৪টি Parking Lot গড়ে তুলতে চলেছে KMC। কেননা এখানেই এখন দেখা যায় সার দিয়ে গাড়ি পার্কিং করে রাখা হচ্ছে, কিবা দিন কিবা রাতে। অথচ সেই সব জায়গা থেকে কলকাতা পুরনিগম ১ পয়সাও Parking Fee পায় না। তাই E M Bypass’র ধারে আপাতত ২৪টি জায়গা চিহ্নিত করা হয়েছে যেখানে Parking Lot গড়ে তুলবে কলকাতা পুরনিগম কর্তৃপক্ষ। সেই কারণে KMC সেখানে Parking Lot গড়ে তুলতে পুলিশের অনুমোদনের জন্য চিঠি পাঠিয়েছে লালবাজারে। সেখান থেকে অনুমতি মিললেই ওই জায়গাগুলিতে Parking Lot তৈরির জন্য টেন্ডার প্রক্রিয়া সহ যাবতীয় কাজ শুরু করবে পুর কর্তৃপক্ষ। এখন E M Bypass’র ওপরে কয়েকটি বাইলেন ছাড়া মূল রাস্তার ধারে কোথাও ‘সরকারি’ পার্কিং লট নেই। তার জন্য সাধারণ মানুষকেও হয়রানির মুখে পড়তে হচ্ছে। সেই সমস্যারও সমাধান হবে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement