For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এবার 'জামাল কুদু' স্টাইলে প্যারোডি গান বেঁধে ভোটপ্রচার বামেদের

যদিও বর্তমানে দলে একঝাঁক তরুণ প্রজন্মের আগমন হয়েছে, তাঁদের দেওয়া বক্তব্য মন ভরে শুনছেন রাজ্য বাসী। মাঝে মাঝে তা ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। তাই সিপিআইএমের উপর আবারও আগ্রহ বাড়ছে ভোটারদের।
01:37 PM Apr 15, 2024 IST | Sushmitaa
এবার  জামাল কুদু  স্টাইলে প্যারোডি গান বেঁধে ভোটপ্রচার বামেদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আর মাত্র ৪ দিন বাকি। আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। এটাই এখন পাখির চোখ গোটা দেশের। নিজেদের দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে নানারকম পরিকল্পনা আঁটছেন রাজনৈতিক দলগুলি। কেউ কাউকে ছেড়ে কথা বলছে না, সঙ্গে শাসক-বিরোধী দলগুলির মন্তব্য-পাল্টা মন্তব্যে সরগরম রাজ্য-রাজনীতি। নিজেদের দলকে জনতার কাছাকাছি পৌঁছে দিতে নতুন নতুন উদ্যোগ নিচ্ছে বিরোধী দলগুলি। পশ্চিমবঙ্গে এই মূহুর্তে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সামিল তৃণমূল এবং বিজেপি। আর তাঁদের লড়াইয়ে লোকসভা ভোটের আসন পেতে রীতিমতো হিমসিম খাচ্ছে আরও দলগুলি। যার মধ্যে আছে এককালের বাংলার সর্ববৃহৎ দল সিপিএম।

Advertisement

বর্তমানে তাঁদের রাজ একেবারেই ক্ষীণ। লোকসভা ভোট যুদ্ধে মাত্র ১৮ টা প্রার্থী পেয়েছে সিপিএম। তবুও নিজেদের মতো করে জাল বুনছে এই দল। যদিও বরাবরই স্লোগান তৈরি, দেওয়াল লিখনে মৌলিকত্ব ও অভিনবত্বের ছাপ রেখেছে বামেরা। সংগঠনে দুর্বলতা, গোষ্ঠীর মধ্যেই ভাঙন, লড়াইয়ের ময়দানে পিছিয়ে পড়ার বিষয়টা জারি থাকলেও নিজেদের অভিনবত্ব দেখাতে কোনও কসরত ছাড়ছেন না বামেরা।তাঁদের নতুন নতুন স্লোগানের জন্যে অপেক্ষায় থাকেন ভোটাররাও। যদিও বর্তমানে দলে একঝাঁক তরুণ প্রজন্মের আগমন হয়েছে, তাঁদের দেওয়া বক্তব্য মন ভরে শুনছেন রাজ্যবাসী। মাঝে মাঝে তা ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। তাই সিপিআইএমের উপর আবারও আগ্রহ বাড়ছে ভোটারদের। সোশ্যাল মিডিয়ায় সিপিআইএম প্রার্থীদের হয়ে গলা ফাটাচ্ছেন সমর্থকরাও।

Advertisement

তাঁদের অভিনবত্ব স্রেফ স্লোগানে আটকে নেই, জনপ্রিয় সব গানের প্যারোডিও তাঁদের মূল আকর্ষণীয় বিষয়। চব্বিশের লোকসভা ভোটের এবার তাঁদের হাতিয়ার জনপ্রিয় ভাইরাল গান 'জামাল কুদু'। রণবীর কাপুরের ANIMAL-এর রিলিজের পর গোটা সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছিল এই গান। এই গানে নাচ, গান রীতিমতো ইনস্টাগ্রামকে কব্জা করে রেখেছিল নমস্কার বেশ কয়েক মাস। পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার ছবিতে ছিল একাধিক চমক। যার মধ্যে একটি, এই গান দিয়েই ছবিতে এন্ট্রি নেন ববি দেওল। প্রায় ৯০০ কোটি টাকার উপরে আয় হয়েছিল এই ছবির।

এবার সেই গানের স্টাইলেই প্যারোডি বাঁধলেন বামেরা। এসএফআই-এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস নিজেই গানটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। 'জামাল কদু'র জনপ্রিয়তাকেই কাজে লাগিয়েই জনসমর্থন টানতে মরিয়া সিপিএম। প্যারোডি গানটিতে বিরোধী দলকে ঠুকে নানারকম কথা রয়েছে। ইতিমধ্যেই এই প্যারোডি গানের ভিডিওটি প্রচুর ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement
Tags :
Advertisement