OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

যাদের হাতে ছুটি একেবারেই কম তাঁরা অনায়াসেই ঘুরে আসতে পারেন সামুদ্রিক এই সৈকতগুলি

06:36 PM Apr 17, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : সমুদ্রের ঢেউ, কুলু ধ্বনি তে মন হারিয়ে যাবার জোগাড়। ব্যস্ততার জীবনে সময় পেলে অবশ্যই ঘুরে আসুন সমুদ্রের কোলে। ঘামে ভেজা গরম থেকে মুক্তি পেতে এই সৈকতগুলি হয়ে ওঠে দারুন বেড়ানোর জায়গা।কলকাতার কাছে এমন কতকগুলো জায়গা আছে যার মনোরম পরিবেশে মন হারাবেন নিশ্চিত।

দীঘা : পশ্চিমবঙ্গের জনপ্রিয় একটি জায়গা হল দীঘা।এটি পূর্ব মেদিনীপুর জেলার দীঘায় অবস্থিত। সারাবছরই দীঘায় থাকে বহু মানুষের সমাগম।এখানে আছে অগভীর বালির সৈকত,সঙ্গে ফুরফুরে হাওয়া।

মন্দারমণি : এটি হল পূর্ব মেদিনীপুর জেলায় অবস্থিত পশ্চিমবঙ্গের আরেকটি বিখ্যাত সমুদ্র সৈকত যা প্রায় ১৩ কিমি বিস্তৃত। এখানকার শান্ত সৈকতের উপকূলে খোঁজ মেলে নিচু ঢেউ এবং লাল কাঁকড়া।

শঙ্করপুর : এই কুমারী সৈকতে পর্যটকরা স্থানীয় নৌকায় করে সাগরে জাল ফেলে জেলেদের সুন্দর দৃশ্য উপভোগ করতে পারেন। এখানকার আরেকটি বিশেষ বৈশিষ্ট্য হল খুপরিতে তাজা মাছ এবং অন্যান্য সামুদ্রিক খাবার।

হেনরি আইল্যান্ড :  এই আইল্যান্ডটি ঘোরার এক আদর্শ জায়গা। এই দ্বীপটি খুব শান্ত এবং নির্জন।ভোরবেলা সূর্যদয়ের সময় সাদা বালিতে আলো পড়ে চিকচিক করে সৈকতটি। রাত্রিবেলায় চাঁদের আলো পড়ে ঝিকমিক করে দ্বীপটি।

ফলতা : ফলতা সৈকত,  সৌন্দর্যের জন্য একটি বিশেষ জায়গা। পশ্চিমবঙ্গের অন্যতম দর্শনীয় সমুদ্র সৈকত। সিরাজ-উদ-দৌলা কীভাবে কলকাতা দখল করেছিলেন এই স্থানটির সাথে তার একটি ইতিহাস জড়িত রয়েছে।

মৌসুনি দ্বীপ : এটি একটি নতুন সৈকত এবং এখনও ভ্রমণকারীদের খুব আকর্ষন করে এই সৈকত’টি। যেখানে শুধু নির্জনতা এবং এডভেঞ্চারও রয়েছে।প্রকৃতির সাথে মিশে যাওয়া বলা যেতে পারে। এখানকার সমুদ্র শান্ত।

Tags :
dighamondarmoniphaltyaSHANKARPUR
Next Article