OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শীতের সকালে কুলতলির নদীর চরে ডোরাকাটার পায়ের ছাপ

06:52 PM Dec 09, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,কুলতলি: নদীর চরে বাঘের পায়ের ছাপ মিলেছে। শীতের মরশুম শুরু হতেই শনিবার সকালে লোকালয়ে বাঘের(Tiger Panic) আতঙ্ক। আতঙ্কিত দক্ষিণ চব্বিশ পরগনার কুলতলির মইপিট উপকূল থানার ভুবনেশ্বরী গৌড়ের চক এলাকার মানুষজন। ইতিমধ্যে জাল দিয়ে গোটা গ্রাম বন বিভাগের পক্ষ থেকে ঘিরে ফেলা হয়েছে। চলছে সতর্কতামূলক প্রচার।শনিবার সকালে ভুবনেশ্বরী গৌড়ের চক এলাকায় নদীর চরে বাঘের পায়ের ছাপ হটাৎ দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

বাঘের পায়ের ছাপ দেখে আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। তড়িঘড়ি খবর দেওয়া হয় বনদপ্তরে। পুলিশকেও জানানো হয়। খবর পাওয়ামাত্রই এলাকায় এসে পৌঁছন বনবিভাগের কর্মীরা। পায়ের ছাপ অনুসরণ করে বাঘের গতিবিধি বোঝার চেষ্টা করেন তাঁরা। গ্রামবাসীরা লাঠি হাতে গ্রাম পাহারা দিতে শুরু করেছেন। গোটা গ্রাম ইতিমধ্যে জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। খাঁচাও পাতা হয়েছে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, “শীতের মরশুমে সাধারণত জঙ্গল থেকে লোকালয়ে বাঘ ঢুকে পড়ে। ভুবনেশ্বরী নদীর(Bhubaneswari River) চরে বাঘের পায়ের ছাপ দেখা গিয়েছে। আমরাও বাঘ খুঁজতে জঙ্গলে যাই " ।

এ বিষয়ে দক্ষিণ চব্বিশ পরগনার বনদপ্তরের(Forest Department) মুখ্য আধিকারিক (ডিএফও)মিলন মণ্ডল জানান, লোকালয়ে বাঘ ঢোকার খবর পেয়ে ইতিমধ্যেই বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন।বাঘের পায়ের ছাপ অনুসরণ করে বোঝার চেষ্টা করা হচ্ছে বাঘটি লোকালয়ে রয়েছে নাকি জঙ্গলে ফিরে চলে গিয়েছে। সাধারণত শীতের মরশুমে সুন্দরবনের বিভিন্ন নদী কিংবা খালগুলিতে জল কম থাকার কারণে অনায়াসে বাঘ লোকালয়ে চলে আসে। বনদপ্তরের পক্ষ থেকে মাইকিং করে গ্রামবাসীরা যাতে আতঙ্কিত না হয় তার জন্য প্রচার চালানো হচ্ছে।

Tags :
Tiger PanicTiger Panic At Kultali Bhubeneswari Gour Chak
Next Article