OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তিস্তায় লাল সতর্কতা,দিঘাতে প্রাক বর্ষার আনন্দে মেতেছেন পর্যটকরা

01:13 PM Jun 21, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,পূর্ব মেদিনীপুর, ও জলপাইগুড়ি: দিঘা উপকূলে প্রাক বর্ষা শুরু। গাড়োয়াল টপকে রাস্তায় আসছে ঢেউ। আনন্দে মেতেছেন দিঘায় আগত পর্যটকরা। একদিকে শুক্রবার যোগ দিবস অন্যদিকে প্রাগ বর্ষার শুরুতে দিঘায়(Digha) প্রচুর পরিমাণে পর্যটকের ভিড়। দীর্ঘ দহন জ্বালা মিটিয়ে অবশেষে শান্তির বৃষ্টি দক্ষিণ বঙ্গ জুড়ে। উপকূলবর্তী সমুদ্র সৈকত দিঘা, মন্দারমনি ,তাজপুর শংকরপুরে বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে প্রাক বর্ষা। শুক্রবার সকাল থেকেই ঝিরঝিরে বৃষ্টি। উত্তাল রয়েছে সমুদ্র।

দিঘায় আগত পর্যটকরা(Tourist) একদিকে গরম থেকে যেমন স্বস্তি পেয়েছেন সেইসঙ্গে উত্তাল সমুদ্রকে দেখে তারাও খুশি। সমুদ্রের এমন রূপ দেখে খুশি পর্যটকরা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার সারাদিন চলবে বৃষ্টি। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিপাত হলেও দক্ষিণবঙ্গ(South Bengal) দীর্ঘদিন ধরেই গরমে দহন জ্বালা চলছিল। অবশেষে সেই গরম থেকে স্বস্তি মিলেছে। সমুদ্র উত্তল থাকার দরুন সমুদ্র স্নানে সকালে বাধা থাকলেও পরবর্তী সময়ে আবহাওয়া উন্নতি হলে সমুদ্রস্নানে মেতে উঠবেন পর্যটকরা। দিঘা পুলিশ প্রশাসন ও লিলিয়াদের তরফ থেকে বাড়তি নজরদারি চালানো হচ্ছে।

এদিকে, উত্তরবঙ্গে (North Bengal)একটানা বৃষ্টিতে তিস্তায় লাল সতর্কতা। চলতি মরশুমে এই প্রথম তিস্তায় লাল সতর্কতা। জলস্তর বৃদ্ধি পাওয়ায় মেখলিগঞ্জ থেকে বাংলাদেশ পর্যন্ত এলাকায় লাল সতর্কতা জারি করা হয়েছে। সেচ দপ্তরের ফ্লাড কন্ট্রোল রুম(Flood Controll Room) সুত্রে এই খবর জানা গেছে। জলপাইগুড়ি গজোলডোবা তিস্তা ব্যারেজ থেকে শুক্রবার সকাল ৬ টায় জল ছাড়ার পরিমান ১৪৯৭.৬৩ কিউমেক। তিস্তা সহ অন্যান্য নদীর জল বাড়ছে। এনএইচ ৩১ জলঢাকা নদীতে হলুদ সতর্কতা। তবে আজ সকাল থেকে জলপাইগুড়ি আকাশ ঝলমলে। বেশ কয়েকদিন পর সূর্যের দেখা মিলেছে।

Tags :
Digha Tourists Happy Due To RainTista River Red Alert
Next Article