For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিশীথকে আবারও ধাক্কা দিল তৃণমূল, বিজেপির হাতছাড়া গ্রাম পঞ্চায়েত

কোচবিহারের নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েত বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিল তৃণমূল। দুই নির্বাচিত পঞ্চায়েত সদস্য বিজেপি ছেড়ে তৃণমূলে চলে এসেছেন।
05:02 PM Jul 06, 2024 IST | Koushik Dey Sarkar
নিশীথকে আবারও ধাক্কা দিল তৃণমূল  বিজেপির হাতছাড়া গ্রাম পঞ্চায়েত
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: উনিশের লোকসভা ভোটে কোচবিহার(Coachbehar) থেকে বিজেপির প্রার্থী হয়ে জয়ী হয়েছিলেন নিশীথ প্রমাণিক(Nisith Pramanik)। পরে হয়েছিলেন কেন্দ্রের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীও। কিন্তু উনিশে তিনি তৃণমূলকে ৫৪ হাজারেরও বেশি ভোটে হারালেও এবারের লোকসভা ভোটে তিনি সেই তৃণমূলের কাছেই হারের মুখ দেখেছেন ৩৯ হাজার ভোটে। সেই হারের পর থেকে লাগাতার তাঁকে আর বিজেপিকে কোচবিহারের মাটিতে ধাক্কা দিয়ে চলেছে তৃণমূল(TMC)। আর সেই ধাক্কা হল বিজেপির হাতে থাকা জেলার একের পর এক গ্রাম পঞ্চায়েত ছিনিয়ে নেওয়া এবং সক্রিয় বিজেপি(BJP) কর্মী সমর্থক বা সদস্যদের তৃণমূলে টেনে নেওয়া। যার জেরে জেলায় বিজেপির পায়ের নীচেকার মাটিও আলগা হচ্ছে। এই অবস্থায় নতুন করে বিজেপি ধাক্কা খেয়েছে নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতটি(Natabari-1 GP) তাঁদের দখল হারানোয়। সেই গ্রাম পঞ্চায়েত তৃণমূল দখল করেছে, দুই নির্বাচিত পঞ্চায়েত সদস্য বিজেপি ছেড়ে তৃণমূলে চলে আসায়।

Advertisement

কোচবিহার জেলার তুফানগঞ্জ-১ ব্লকের মধ্যে রয়েছে নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতটি। ২০১৮ সাল থেকেই এই গ্রাম পঞ্চায়েত ছিল বিজেপির দখলে। গত বছরের পঞ্চায়েত নির্বাচনে এই গ্রাম পঞ্চায়েতের ১৭টি আসনের মধ্যে বিজেপি পেয়েছিল ১১টি আসন। তৃণমূল দখল করেছিল মাত্র ৬টি। মাঝে একজন নির্বাচিত বিজেপির সদস্য চলে এসেছিলেন তৃণমূলে। সেই সময় ওই পঞ্চায়েতে তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে হয়েছিল ৭, বিজেপির আসন সংখ্যা কমে হয়েছিল ১০। সেই দলবদলের জেরে কিন্তু বিজেপির হাত থেকে ওই গ্রাম পঞ্চায়েত বেড়িয়ে যায়নি, যেটা এবার হয়ে গেল। শুক্রবার বিজেপির আরও দুই সদস্য সুকুমার দাস এবং জগদীশ দাস বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগদান করেন। তার জেরে এখন নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে হয়েছে ৯। বিজেপির সদস্য সংখ্যা কমে হয়েছে ৮। আর তার জেরেই এবার নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েত বিজেপির হাতছাড়া হয়ে গেল।  

Advertisement

বস্তুত লোকসভা নির্বাচনের ফল বের হওয়ার পর থেকেই কোচবিহারের মাটিতে বিজেপির দখলে থাকা একের পর এক গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হচ্ছে। গত পঞ্চায়েত নির্বাচনে কোচবিহার জেলায় ১২টি ব্লকের মধ্যে ছড়িয়ে থাকা মোট ১২৮টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তৃণমূল ১০৪টি ও বিজেপি ২৪টিতে জয়ী হয়েছিল। কিন্তু সেই ছবি ক্রমশই বদলে যাচ্ছে লোকসভা নির্বাচনের পর থেকে। ভোটের ফল ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত কোচবিহারের মাটিতে বিজেপির হাতে থাকা ভেটাগুড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত, নয়ারহাট, মাতালহাট, পাড়াডুবি, বলরামপুর-২ গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হয়েছে। সবই গিয়েছে তৃণমূলের দখলে। এবার গেল নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতও। ফলে এখন কোচবিহার জেলায় তৃণমূলের দখলে থাকল ১১১টি গ্রাম পঞ্চায়েত। অন্যদিকে বিজেপির দখলে থাকল মাত্র ১৭টি গ্রাম পঞ্চায়েত।

Advertisement
Tags :
Advertisement