OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘২৪’র ভোটে লিড দিন, ২৬’র ভোটের টিকিট নিন’, বিধায়কদের বার্তা তৃণমূলের

তৃণমূলের বিধায়কদের কাছে চলে গিয়েছে নির্দেশ, ‘২৪’র ভোটে লিড দিন, ২৬’র ভোটের টিকিট নিন’। খবর সূত্রের। ব্রিগেড শেষেই গিয়েছে বার্তা।
10:23 AM Mar 11, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

কৌশিক দে সরকার: ব্রিগেডের বুকে জনগর্জনের মাঝেই বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) তরফে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের জন্যই দলের প্রার্থীদের নাম ঘোষণা করে দেওয়া হয়েছে। একইসঙ্গে রবি বিকাল থেকেই জায়গায় জায়গায় দলের প্রচারও শুরু করে দেওয়া হয়েছে। পাশাপাশি এবার ব্রিগেড শেষে দলের সব বিধায়কদের বার্তাও দিয়ে দিয়েছে শাসক দল। আর তা হল, ‘২৪’র ভোটে(General Election 2024) লিড দিন, ২৬’র ভোটের(West Bengal State Assembly Election 2026) টিকিট নিন’, সূত্রে তেমনটাই জানা গিয়েছে। একুশের ভোটে তৃণমূলের প্রতীকে জয়ী হয়েছেন ২১৫জন বিধায়ক(MLA)। এদের মধ্যে মারা গিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাধন পান্ডে। মারা গিয়েছেন বিধায়ক ইদ্রিস আলি। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন তাপস রায়। সেই হিসাবে তৃণমূলের হাতে এখন ২১২জন বিধায়ক রয়েছেন। এর বাইরে বিজেপি থেকে আসা বেশ কয়েকজন বিধায়ক রয়েছেন। আবার বিজেপি থেকে আসা ৩জন বিধায়ক সহ মোট ১১জন বিধায়ককে তৃণমূল এবার লোকসভার নির্বাচনে টিকিটও দিয়েছে। বাকি সব বিধায়কদের কাছেই চলে গিয়েছে নির্দেশ, ‘২৪’র ভোটে লিড দিন, ২৬’র ভোটের টিকিট নিন’।

কেন এই নির্দেশ? সূত্রে জানা গিয়েছে, ৩টি কারণে এই বার্তা দেওয়া হয়েছে বিধায়কদের। প্রথমত, লোকসভা নির্বাচনবে বিধায়কদের জয় পরাজয়ের কোনও বিষয় জড়িত থাকে না। তাই অনেক বিধায়কই সেভাবে নিজ নিজ এলাকায় দলের প্রচার বা দলের লিড তুলতে সাহায্য করার বিষয়ে খুব একটা মাথা ব্যাথা থাকেনা। কার্যত অনেকেই বিষয়টি হালকা ভাবেই নেন। সেই জিনিস যাতে ২৪’র ভোটে না হয় সেই কারণেই দলের সব বিধায়কদেরই এই বার্তা দেওয়া হয়েছে। দ্বিতীয়ত, তৃণমূলের লক্ষ্য এবার বিজেপিকে এক ইঞ্চিও জমি ছেড়ে কথা বলা নয়। সেই কারণে ২৬’র বিধানসভা নির্বাচনের আগেই হাতে থাকা বিধানসভা কেন্দ্রগুলিতে যতটা সম্ভব মাটি এখন থেকেই নিজেদের দখলে রাখতে চায় জোড়াফুল নেতৃত্ব। তৃতীয়ত, বাংলার প্রতিটি লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে ৭টি করে বিধানসভা কেন্দ্র। সেই হিসাবে রাজ্যের ৩০টি লোকসভা কেন্দ্রে জয় নিশ্চিত করতে চাইছে তৃণমূল। বাকি ১২টি লোকসভা কেন্দ্রে দল লড়াই করে জমি দখল করতে চাইছে বিজেপইর কাছ থেকে। আর তাই দলের ২০০’র বেশি বিধায়কদের ২৪’র ভোটেও নামিয়ে দেওয়া হল লিড তুলে দেওয়ার জন্য। সেই লিড এলে তবেই নিশ্চিত হবে ২৬’র ভোটের টিকিট। অন্যথা প্রার্থী বদল ঘটবে।

Tags :
General Election 2024MlaTmcWest Bengal State Assembly Election 2026.
Next Article