For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সংসদের অধিবেশনে বিজেপির বিরুদ্ধে সুর চড়াতে কোমর বাঁধছে তৃণমূল

সংসদের অধিবেশনে ঝড় তুলতে চলেছে তৃণমূল। বুথ ফেরত সমীক্ষা ও শেয়ার বাজার নিয়ে সরব হওয়ার পাশাপাশি রাজ্যের নাম বদম নিয়েও সুর চড়াবে তৃণমূল।
12:36 PM Jun 23, 2024 IST | Koushik Dey Sarkar
সংসদের অধিবেশনে বিজেপির বিরুদ্ধে সুর চড়াতে কোমর বাঁধছে তৃণমূল
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সোম সকাল থেকে শুরু হতে চলেছে সংসদের(Parliament) অধিবেশন। রাজ্যসভা(Rajya Sabha) ও লোকসভা(Lok Sabha) দুই কক্ষেই বসতে চলেছে বিশেষ অধিবেশন। আর সেই অধিবেশনেই ঝড় তুলতে চলেছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস(TMC)। সেখানেই বিজেপির বিরুদ্ধে লোকসভা ও রাজ্যসভায় কার্যত ঝড় তুলতে চলেছে তৃণমূল। সিদ্ধান্ত নেওয়া হয়েছে লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) ফলপ্রকাশের আগে বুথ ফেরত সমীক্ষা ও শেয়ার বাজার নিয়ে যে সব ঘটনা ঘটেছে সেই সব বিষয় নিয়ে বিজেপির বিরুদ্ধে সরব হবেন তৃণমূলের সাংসদরা। একই সঙ্গে তৃণমূলের সাংসদেরা সরব হবেন রাজ্যের নাম পশ্চিমবঙ্গের বদলে বাংলা করার দাবি নিয়েও। রাজ্যের নাম পরিবর্তনের জন্য পশ্চিমবঙ্গ সরকার ও তৃণমূল কংগ্রেস দীর্ঘদিন লড়াই চালালেও তা হয়নি। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার রাজ্যের নাম পরিবর্তনে সায় দেয়নি এখনও। এবারে সেই দাবি নিয়ে আওয়াজ আরও জোরালো করা হবে তৃণমূলের তরফে।  

Advertisement

জানা গিয়েছে, আগামিকাল থেকে সংসদে নতুন সাংসদের শপথ গ্রহণের পালা শুরু হবে। দেশের প্রতিটি রাজ্যের ইংরেজি বানানের আদ্যক্ষর অনুযায়ী শপথ গ্রহণ করবেন সেই রাজ্যের সাংসদেরা। এই প্রসঙ্গে লোকসভায় তৃণমূলের উপ দলনেতা কাকলি ঘোষদস্তিদার জানিয়েছেন, ‘আমরা বাংলাতেই শপথ নেব। আর বাংলার জন্য এবার আমাদের গর্জন আরও বেশি হবে।’ লোকসভায় তৃণমূলের মুখ্য সচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন, ‘২৪ না ২৫ তারিখ, কোন দিন শপথ গ্রহণ হবে, তা এখনও স্পষ্ট নয়।’ আবার তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় জানিয়েছেন, ‘রাজ্যের নাম বাংলা হোক, সেটা আমরা সবাই চাই। সংসদে সময়মতো আমরা এই দাবি পেশ করব।’ দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায় জানিয়েছেন, ‘বাংলার জন্য এত লড়াই আমাদের। বাংলা নাম নিয়েও আমরা আওয়াজ তুলব। আর শপথ নেব বাংলা ভাষাতেই।’ উল্লেখ্য, এবার লোকসভায় তৃণমূলের ২৯জন সাংসদ শপথ নেবেন। তবে রাজ্যসভায় এখন বাংলা থেকে কেউ শপথ নেওয়ার মতো কেউ নেই।

Advertisement

Advertisement
Tags :
Advertisement