For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

 শুক্রে সায়ন্তিকা- রেয়াতের শপথ নিয়ে বিধানসভায় বিশেষ অধিবেশন

01:46 PM Jul 04, 2024 IST | Srijita Mallick
 শুক্রে সায়ন্তিকা  রেয়াতের শপথ নিয়ে বিধানসভায় বিশেষ অধিবেশন
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ শপথের দাবিতে লাগাতার ধর্নায় বেসেছেন রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন। এই পরিস্থিতিতে শুক্রবার বিশেষ অধিবেশন ডাকলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আর সেই  অধিবেশনের আগেই হবে বিএ কমিটির বিশেষ বৈঠক। জানা গিয়েছে, সেখানে সায়ন্তিকা এবং রেয়াতের শপথ নিয়ে আলোচনা হবে।

Advertisement

শপথগ্রহণ প্রক্রিয়া নিয়ে রাজভবনের সঙ্গে রাজ্য সরকারের চলছে দীর্ঘ সংঘাত। বিধানসভা সূত্রে খবর , শপথ-জটিলতা কাটাতে আইনি পরামর্শ শুরু করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের সঙ্গে ইতিমধ্যে আলোচনা হয়েছে। এই আবহে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকলেন বিধানসভার স্পিকার।

Advertisement

উল্লেখ্য, ভগবানগোলা থেকে জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার এবং বরানগর থেকে জয়ী  সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ নিয়ে রাজ্যপাল বনাম বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মধ্যে চলছে  টানাপোড়েন। আগামী ২৬ জুন রাজভবনে শপথের জন্য সায়ন্তিকাকে ডাকে পাঠিয়েছেন রাজ্যপাল। কিন্তু রেয়াত হোসেন সরকার এখনও এমন কোনও আমন্ত্রণ পাননি বলেই জানিয়েছেন। এই দুই বিধায়কের শপথ গ্রহণ রীতিমাফিক রাজ্য বিধানসভায় অধ্যক্ষের হাতেই হওয়া উচিত। কিন্তু রাজভবন থেকে সবুজ সংকেত না পাওয়ায় দুই বিধায়কের শপথ গ্রহণ আটকে রয়েছে। এরফলে নির্বাচনে জয়ের পরেও এলাকার কোন কাজ করতে পারছেন না জয়ী বিধায়করা। এই আবহে শপথের দাবিতে ধর্নায় বসেছেন জয়ী দুই বিধায়ক।

Advertisement
Tags :
Advertisement