For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মোদির শপথ অনুষ্ঠানের  আমন্ত্রণ পেয়েও প্রত্যাহার তৃণমূলের

11:52 AM Jun 09, 2024 IST | Srijita Mallick
মোদির শপথ অনুষ্ঠানের  আমন্ত্রণ পেয়েও প্রত্যাহার তৃণমূলের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ রবিবাসকীয় সন্ধ্যায় তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছে নরেন্দ্র মোদি। রাষ্ট্রপতি ভবনে আজ উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। তবে রাজনৈতিক সৌজন্য দেখিয়ে এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।  কিন্তু এ রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস  থাকবে না এই শপথ অনুষ্ঠানে। রবিবার তৃণমূলের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

এদিন লোকসভায় তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর কাছে প্রহ্লাদ জোশীর ফোন এসেছিল। আমন্ত্রণও জানানো হয়েছিল। তবে দলের পক্ষ থেকে এই অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই নিয়ে  শনিবার বিকেলেই কালীঘাটের বৈঠক শেষে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছিলেন, তাঁর দলের কেউ শপথ গ্রহণের অনুষ্ঠানে যাবে না।

Advertisement

অন্যদিকে সুদীপের মতোই রাতে মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানের  আমন্ত্রণপত্র পান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খারগে। তবে তিনি এদিনের শপথ অনুষ্ঠানে থাকবেন বলে জানিয়েছে কংগ্রেস। তবে এদিন বিরোধী দলের আর কোন  কোন নেতা থাকবে তা এখন স্পষ্টভাবে জানা যায়নি। বলা বাহুল্য এই শপথ অনুষ্ঠান নিয়ে শনিবার কংগ্রেস নেতা  জয়রাম রমেশ বলেছিলেন,’ প্রধানমন্ত্রী শপথগ্রহণ অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানাচ্ছেন, অথচ দেশের নেতাদের আমন্ত্রণ জানানোর সময় পাননি। ‘ কংগ্রেস নেতার এই বক্তব্যের পরেই বিরোধী নেতাদের আমন্ত্রণ জানান হচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব।

Advertisement
Tags :
Advertisement