For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সন্দেশখালি তৃণমূলের, বসিরহাটেও জয় আড়াই লক্ষের ব্যবধানে

সন্দেশখালিকে নিয়ে বিজেপির প্রচার ও যাবতীয় দাবি-দাওয়া বন্দুমাত্র দাগ কাটতে পারেনি বসিরহাট লোকসভা কেন্দ্রের আমজনতার মধ্যে।
05:06 PM Jun 04, 2024 IST | Koushik Dey Sarkar
সন্দেশখালি তৃণমূলের  বসিরহাটেও জয় আড়াই লক্ষের ব্যবধানে
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গেরুয়া শিবিরের জন্য বড়সড় ধাক্কা। উত্তর ২৪ পরগনা(North 24 Pargana) জেলার বসিরহাট লোকসভা কেন্দ্রে(Basirhat Constituency) প্রায় আড়াই লক্ষ ভোটের ব্যবধানে জিতে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস(TMC) প্রার্থী হাজি নুরুল ইসলাম(Haji Nurul Islam)। আর এই বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যেই রয়েছে সন্দেশখালি(Sandeshkhali)। সেই সন্দেশখালি যাকে নিয়ে বিজেপি সর্বভারতীয় স্তরে তৃণমূলের বিরুদ্ধে প্রচারে নেমে পড়েছিল। জাতীয় স্তরের রাজনীতিতে সন্দেশখালিতে ইস্যু বানিয়ে ফেলেছিল। কিন্তু এদিন অষ্টাদশ লোকসভা নির্বাচনে(Loksabha Election 2024) গণনার যে ট্রেন্ড সামনে আসছে তাতে দেখা যাচ্ছে, সন্দেশখালিকে নিয়ে বিজেপির প্রচার ও যাবতীয় দাবি-দাওয়া বন্দুমাত্র দাগ কাটতে পারেনি বসিরহাট লোকসভা কেন্দ্রের আমজনতার মধ্যে। এমনিতেই এই লোকসভা কেন্দ্র সংখ্যালঘু অধুষিত। এখন দেখা যাচ্ছে, সেই সংখ্যালঘু ভোটব্যাঙ্ক পুরোপুরি তৃণমূলের পাশেই থাকছে।  

Advertisement

বিজেপি(BJP) এবার বসিরহাট লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছিল সন্দেশখালির প্রতিবাদী মুখ রেখা পাত্রকে(Rekha Patra)। কিন্তু এদিন সেই রেখাকেই প্রথম থেকেই তৃণমূলের থেকে পিছিয়ে পড়তে দেখা গেল। কার্যত তিনি বিজেপির জন্য কোনও লড়াইয়ের জমি তুলে ধরতেই পারল না। একই সঙ্গে সামনে এসেছে সন্দেশখালি বিধানসভা কেন্দ্রে লিড তুলেছে তৃণমূল, যা বলে দিচ্ছে সন্দেশখালির জনতাই সজোরে প্রত্যাখান করেছে গেরুয়া শিবিরকে। এদিন গণনা চলার সময়েই তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলাম ১ লক্ষ ভোটের ব্যবধানে এগিয়ে যেতেই রেখা গণনা কেন্দ্র ছেড়ে চলে যান। যদিও তাঁর দাবি, তৃণমূল ভোট চুরি করে জিতছে। কিন্তু যখন তিনি এই বক্তব্য রাখছেন মিডিয়ার সামনে, তখন তাঁর আশেপাশে নেই কোনও বিজেপি কর্মী, নেই কোনও সন্দেশখালির জনতা। পরে দেখা যায় বসিরহাট লোকসভা কেন্দ্রে তৃণমূল তাঁদের জয় নিশ্চিত করেছে আড়াই লক্ষ ভোটের ব্যবধানে। 

Advertisement

Advertisement
Tags :
Advertisement