For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গঙ্গাসাগরে কোভিড ঠেকাতে বাবুঘাটে জ্বর দেখলেই টেস্ট

গঙ্গাসাগর মেলার মাধ্যমে যাতে কোভিড ছড়িয়ে না পড়ে তার জন্য মেলায় আসার পথেই কোভিড টেস্টের ব্যবস্থা করছে রাজ্য সরকার।
01:32 PM Jan 01, 2024 IST | Koushik Dey Sarkar
গঙ্গাসাগরে কোভিড ঠেকাতে বাবুঘাটে জ্বর দেখলেই টেস্ট
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দেশজুড়ে আবারও বাড়ছে কোভিডের(Covid) দাপট। হচ্ছে মৃত্যুর মতো ঘটনাও। তাই সময় থাকতে থাকতেই গঙ্গাসাগর মেলা(Gangasagar Mela) নিয়ে সতর্ক পদক্ষেপ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সরকার। মেলার মাধ্যমে যাতে কোভিড ছড়িয়ে না পড়ে তার জন্য মেলায় আসার পথেই কোভিড টেস্টের(Covid Test) ব্যবস্থা করছে রাজ্য সরকার। মেলায় আগত দর্শনার্থীদের জ্বর দেখলেই কোভিড টেস্ট করানো হবে এবং তা বাধ্যতামূলক ভাবেই করানো হবে। এর জন্য কলকাতার(Kolkata) বাবুঘাটে(Babughat) যেমন টেস্টের ব্যবস্থা রাখা হবে তেমনি, শিয়ালদা স্টেশন, কাকদ্বীপ স্টেশন, নামখানা স্টেশন, ৮ নম্বর লটেও ব্যবস্থা থাকবে। এই সব জায়গায় অস্থায়ী শিবির খুলে কোভিড টেস্ট করানোর ব্যবস্থা রাখছে রাজ্য সরকার।

Advertisement

স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে, গঙ্গাসাগর মেলায় আসা দর্শনার্থীদের জ্বর দেখলেই কোভিড টেস্ট করানো হবে। যিনি করাতে চাইবেন না, তাঁকে মেলায় যাওয়ার ছাড়পত্রও দেওয়া হবে না। বাবুঘাটে অস্থায়ী শিবিরে থাকবে টেস্টের ব্যবস্থায়। এমনকী, বেড আলাদা করে রাখা হচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতালে। প্রয়োজনে রোগীকে পাঠিয়ে দেওয়া হবে হাসপাতালে। এই বছর ১৫ জানুয়ারি হবে মকরস্নান। প্রতিছর এই মেলায় লক্ষাধিক মানুষের সমাগম। বিভিন্ন রাজ্য থেকে দর্শনার্থী এসে থাকেন কলকাতার বাবুঘাটে, অস্থায়ী শিবিরে। তাই সেখানেই পরীক্ষার ওপর জোর দেওয়া হচ্ছে। পরীক্ষা করা না হলে মেলার মাধ্যমে কোভিড ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে। কলকাতা শহরে এখন কোভিড পরিস্থিতি উদ্বেজজনক নয়। কিন্তু গঙ্গাসাগরের সময়ে ভিন রাজ্য থেকে বহু মানুষ আসেন। সেকারণেই বাবুঘাটে থাকবে কোভিড টেস্টের ব্যবস্থা। যাতে সেখান থেকে শহরে বা রাজ্যে কোভিড না ছড়িয়ে পড়ে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement