OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে  বিকাশ ভবনে হানা সিবিআইয়ের

03:58 PM Jun 26, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ আচমকাই বিকাশ ভবনে হানা দিল সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর বুধবার নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের জন্য সিবিআই আধিকারিকদের একটি দল বিকাশ ভবনে এসেছে।  তবে এই প্রথম নয় এরআগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের জন্য বিকাশ ভবনে এসেছিলেন। আর সেই সময় একটি গুদাম সিল করে দিয়েছিল সিবিআই।

সম্প্রতি  নিয়োগ দুর্নীতি  মামলায় বেশ কয়েকজনকে জেরা  করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এই জিজ্ঞাসাবাদের সময়  সিবিআইয়ের হাতে এসেছে বেশ কিছু নতুন তথ্য। আর সেই তথ্যের ভিত্তিতে সিবিআইয়ের আধিকারিকদের দল বিকাশ ভবনে হানা দেয়। সুত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের জন্য এদিন কেন্দ্রীয় সংস্থা   বিকাশ ভবনের পাঁচ তলার সেই সিল করা গুদামে তল্লাশি চালিয়েছে ।  বলা বাহুল্য,  এই গুদামটিতে মূলত শিক্ষা দফতরের বিভিন্ন কাগজপত্র রাখা হত। যা ২০২২ সালে ২৩ ডিসেম্বর থেকে সিল করে দেয় সিবিআই।

সুত্রের খবর, এদিন তল্লাশির পাশাপাশি বিকাশ ভবনের বেশ কয়েকজন আধিকারিককে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ২০২৩ সালে শেষবার নিয়োগ মামলা তদন্তের জন্য  বিকাশ ভবনের ছয় তলায়  তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই।  সেবার বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি তাঁরা সংগ্রহ করেছিল।

Tags :
Bikash BhavanCBICBI Raid
Next Article