OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আজ কলকাতায় মরশুমের শীতলতম দিন

12:34 PM Dec 17, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ডিসেম্বরের মাঝামাঝিতেই হাড় কাঁপানো শীত কলকাতায়। আজ কলকাতায় মরশুমের শীতলতম দিন। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গল-বুধবার নাগাদ তাপমাত্রা আরও দুই ডিগ্রি নামতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস।

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ছিল ২ ডিগ্রি কম। রবিবার সেই সর্বনিম্ন তাপমাত্রা আরও নামল। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা গিয়ে দাঁড়াল ১৩.৭ ডিগ্রি সেলসিয়াসে। আাগামী দু-চার দিন তাপমাত্রা আরও নামতে পারে বলে জানা যাচ্ছে। ফলে বড়দিনের আগে কলকাতায় যে জাঁকিয়ে শীত পড়তে চলেছে তা বলাই যায়। জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির আশেপাশেই থাকবে।

অন্যদিকে কয়েক দিন পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রাও দশ ডিগ্রির আশেপাশে থাকবে। কোথাও কোথাও তাপমাত্রা দশ ডিগ্রির নীচেও নেমে যাবে। কয়েকদিন আগেই পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা দশ ডিগ্রির নীচে নেমে গিয়েছিল। একইরকম ঠাণ্ডা ছিল বীরভূম, বাঁকুড়া সহ পশ্চিমের বিভিন্ন জেলায়।

আবহাওয়া দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ১২ ডিসেম্বর থেকে ক্রমাগত পারদ নামছে। আগামী সপ্তাহেও সেই ধারাই বজায় থাকবে বলে আবহাওয়াবিদরা জানান। সেইসঙ্গে জানা গিয়েছে, কনকনে ঠাণ্ডা হাওয়ার সঙ্গে সকাল থেকে কুয়াশার চাদরে ঢেকে থাকবে আকাশ। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আকাশ কিছুটা পরিষ্কার হবে।

Tags :
coldest dayKolkataweatherWeather forecast
Next Article