For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সুর বদল আশিসের, তিনিই পাঠ করাবেন শপথ বাক্য

01:22 PM Jul 05, 2024 IST | Srijita Mallick
সুর বদল আশিসের  তিনিই পাঠ করাবেন  শপথ বাক্য
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ মিলল স্বস্তি। অবশেষে শুক্রবার বিধানসভার বিশেষ অধিবেশনে শপথ নিতে চলেছেন  রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন। এদিন দুপুর ২টোর সময় তাঁদের শপথ গ্রহণ অনুষ্ঠান।  বিধানসভার কার্য উপদেষ্টা কমিটির বৈঠকের সিদ্ধান্তে এদিন সায়ন্তিকা এবং  রেয়াতকে শপথ বাক্য পাঠ করাবেন রাজ্যপাল নিযুক্ত প্রতিনিধি ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

Advertisement

তবে সূত্রের খবর, প্রথমে ডেপুটি স্পিকার হবু বিধায়কদের শপথবাক্য পাঠ করাতে তিনি আগ্রহী ছিলে না। আশিস বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন,’ স্পিকার রয়েছে। ফলে আমার পক্ষে শপথ পাঠ করানো উচিত হবে না।’ তবে অবশেষে বিধানসভার কার্য উপদেষ্টা কমিটির বৈঠকের পর শপথ বাক্য পাঠ করাতে রাজি হন ডেপুটি স্পিকার। বলা  বাহুল্য, দুই জয়ী বিধায়কের শপথ নিয়ে রাজ্য বনাম রাজভবন সংঘাত চলছিল। অবশেষে বৃহস্পতিবার আচমকাই রাজ্যপাল বোস জানান, দুই হবু তৃণমূল বিধায়ককে রাজভবনে আসতে হবে না। তাঁরা বিধানসভাতেই ডেপুটি স্পিকারের কাছে শপথ নিতে পারেন। এরপরেই  সায়ন্তিকা এবং  রেয়াতকে শপথ নিয়ে কাটে  জট।

Advertisement

উল্লেখ্য, ভগবানগোলা থেকে জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার এবং বরানগর থেকে জয়ী  সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ নিয়ে রাজ্যপাল বনাম বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মধ্যে চলছে  টানাপোড়েন। আগামী ২৬ জুন রাজভবনে শপথের জন্য সায়ন্তিকাকে ডাকে পাঠিয়েছেন রাজ্যপাল। কিন্তু রেয়াত হোসেন সরকার এখনও এমন কোনও আমন্ত্রণ পাননি বলেই জানিয়েছেন। এই দুই বিধায়কের শপথ গ্রহণ রীতিমাফিক রাজ্য বিধানসভায় অধ্যক্ষের হাতেই হওয়া উচিত। কিন্তু রাজভবন থেকে সবুজ সংকেত না পাওয়ায় দুই বিধায়কের শপথ গ্রহণ আটকে রয়েছে। এরফলে নির্বাচনে জয়ের পরেও এলাকার কোন কাজ করতে পারছেন না জয়ী বিধায়করা। এই আবহে টানা একমাস পর শপথ নিতে চলেছেন দুই জয়ী বিধায়ক।

Advertisement
Tags :
Advertisement