OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ছত্তিশগড়ে শঙ্কর রাও-সহ ২৯ মাওবাদীকে খতম করল নিরাপত্তা রক্ষীরা

06:20 PM Apr 16, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, রায়পুর: লোকসভার প্রথম দফার ভোটের আগেই ছত্তিশগড়ে মাওবাদী দমনে বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার নকশাল অধ্যুষিত কাঙ্কেরে গুলির লড়াইয়ে কমপক্ষে ২৯ জন মাওবাদীকে নিকেশ করেছে নিরাপত্তা রক্ষীরা। নিহতদের মধ্যে রয়েছে শীর্ষ মাওবাদী নেতা শঙ্কর রাও, যাঁর মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা। পাশাপাশি নিহত মাওবাদীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে সাতটি একে-৪৭ রাইফেল। সংঘর্ষে আহত হয়েছেন তিন জওয়ান। প্রতিবেদন প্রকাশ পর্যন্ত মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা রক্ষীদের সংঘর্ষ চলছে।

আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ছত্তিশগড়ের কাঙ্কেরে ভোটগ্রহণ হবে। ওই ভোটগ্রহণ ভেস্তে দিতে মাওবাদীরা সক্রিয় হয়েছে বলে গোপন সূত্রে খবর পৌঁছয় নিরাপত্তা বাহিনীর কাছে। এদিন দুপুর দেড়টা নাগাদ মাওবাদীদের বিরুদ্ধে অভিযান শুরু হয়। জেলা রিজার্ভ গার্ড (ডিআরজি) এবং সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। দুপক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। কয়েক ঘন্টার লড়াইয়ে শীর্ষ মাওবাদী নেতা শঙ্কর রাও-সহ ১৮ মাওবাদী ক্যাডারকে খতম করতে সক্ষম হন নিরাপত্তা রক্ষীরা। পুলিশের শীর্ষ আধিকারিক আইকে এলেসেলা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুপক্ষের মধ্যে এখনও সংঘর্ষ চলছে।  

লোকসভা ভোটে যাতে মাওবাদীরা বড় ধরণের কোনও নাশকতামূলক কাজকর্ম না চালাতে পারে তার জন্য আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিশেষ অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। এদিন মাও নেতা শঙ্কর রাওকে খতম করতে পারাকে বড়সড় সাফল্য হিসাবেই দেখছেন নিরাপত্তা আধিকারিকরা। কেননা কিষেণজি মারা যাওয়ার পরে শঙ্কর রাও-ই মাওবাদী ছথ্তিশগড় ও ঝাড়খণ্ডে মাওবাদী সংগঠনের নেতৃত্ব দিচ্ছিলেন। তার বিরুদ্ধে খুন, অপহরণ-সহ একাধিক মামলা রয়েছে। 

Tags :
Chhattisgarh EncounterShankar Rao
Next Article