For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

স্বপ্নভঙ্গ ভারতবাসীদের! অস্কারের দৌড়ে ছিটকে গেল মালয়ালম চলচ্চিত্র '2018'

বিশ্বমানের চলচ্চিত্রের জন্য একটি অত্যন্ত গৌরবের পুরস্কার। সারা বিশ্বের চলচ্চিত্রের জন্য অস্কারকে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার বলা হয়, যেখানে শিল্পীদের তাদের চলচ্চিত্রের কৃতিত্বের জন্য পুরস্কৃত করা হয়।
12:26 PM Dec 22, 2023 IST | Sushmitaa
স্বপ্নভঙ্গ ভারতবাসীদের  অস্কারের দৌড়ে ছিটকে গেল মালয়ালম চলচ্চিত্র  2018
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ফের আশা ভাঙল ভারতবাসীদের। RRR-এর পর মালয়ালম ব্লকবাস্টার '2018'-এর হাত ধরে ফের অস্কারের আশা করেছিলেন ভারতবাসী। কিন্তু সে গুঁড়ে বালি। অস্কারের দৌড়ে ছিটকে গেল, অ্যান্টানি জোসেফের ব্লকবাস্টার ছবি সারভাইভাল ড্রামা '2018: এভরিন ইজ এ হিরো'। ছবিটি অল্প খরচে নির্মিত হলেও বক্সঅফিসে রীতিমতো ঝড় তুলেছিল। দক্ষিণের বন্যার কবলিত পরিস্থিতির প্রেক্ষাপটে নির্মিত হয়েছিল এই ছবি। ৯৬ তম অস্কারের ভারতের সেরা বিদেশী ভাষার চলচ্চিত্রের আনুষ্ঠানিক প্রবেশ ছিল 2018। মালয়লাম ছবিটি চূড়ান্ত তালিকায় জায়গা করে নেবেও বলে প্রত্যাশা ছিল। কিন্তু সব স্বপ্ন ভেস্তে গেল। শুক্রবার, আকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স দশটি বিভাগের শর্টলিস্ট ঘোষণা করেছে, তাতে কোথাও নেই ২০১৮। উল্টে বিদেশী ভাষার একাধিক চলচ্চিত্র, 'কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন', গ্রেটা গারউইগের বার্বি এবং সোসাইটি অফ দ্য স্নোর মতো একাধিক চলচ্চিত্রগুলি শর্টলিস্টেড হয়েছে।

Advertisement

অস্কার পুরস্কার হল, বিশ্বমানের চলচ্চিত্রের জন্য একটি অত্যন্ত গৌরবের পুরস্কার। সারা বিশ্বের চলচ্চিত্রের জন্য অস্কারকে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার বলা হয়, যেখানে শিল্পীদের তাদের চলচ্চিত্রের কৃতিত্বের জন্য পুরস্কৃত করা হয়। মুলত আকাডেমি যে বিভাগগুলির জন্য শর্টলিস্ট ফিল্মগুলি ঘোষণা করে সেগুলি হল ডকুমেন্টারি ফিচার ফিল্ম, মেকআপ এবং হেয়ারস্টাইলিং, অ্যানিমেটেড শর্ট ফিল্ম, লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম, সাউন্ড এবং ভিজ্যুয়াল ইফেক্টস, ডকুমেন্টারি শর্ট ফিল্ম, ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম, মিউজিক (অরিজিনাল স্কোর) এবং মিউজিক। মার্গট রবি এবং রায়ান গসলিং অভিনীত বার্বি এখনও পর্যন্ত পাঁচটি বিভাগের জন্য শর্টলিস্টেড হয়েছে। যার মধ্যে রয়েছে, সাউন্ড, মূল গানের তিনটি জমার জন্য হোয়াট আই ওয়াজ মেড ফর, ডান্স দ্য নাইট এবং আই অ্যাম জাস্ট। বুম, ইভা, হিউমো (স্মোক), আই অ্যাম হিপ, এ কাইন্ড অফ টেস্টামেন্ট এবং অন্যান্যদের অ্যানিমেটেড শর্ট ফিল্মের জন্য শর্টলিস্ট করা হয়েছে। লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম ক্যাটাগরিতে দ্য আফটার, দ্য অ্যান ফ্রাঙ্ক গিফট শপ, অ্যান অ্যাভোকাডো পিট, বিয়েনভেনিডোস অ্যা লস অ্যাঞ্জেলেস, ডেড ক্যাট, গুড বয় এবং অন্যান্য বিশিষ্ট চলচ্চিত্রগুলিকে শর্টলিস্ট করা হয়েছে।

Advertisement

আন্তর্জাতিক ফিচার ফিল্মের ক্যাটাগরিতে রয়েছে, ফোর ডটারস (তিউনিসিয়া), 20 ডেস ইন মারিউপোল (ইউক্রেন), দ্য জোন অফ ইন্টারেস্ট (ইউনাইটেড কিংডম), আমেরিকাটসি (আর্মেনিয়া), দ্য মঙ্ক অ্যান্ড দ্য গান (ভুটান), দ্য প্রমিজড। ল্যান্ড (ডেনমার্ক) এবং অন্যান্যদের বাছাই করা হয়েছে। ডকুমেন্টারি ফিচার ফিল্ম বিভাগে শর্টলিস্ট ফিল্মের মধ্যে রয়েছে, আমেরিকান সিম্ফনি, অ্যাপোলোনিয়া, অ্যাপোলোনিয়া, বিয়ন্ড ইউটোপিয়া, ববি ওয়াইন: দ্য পিপলস প্রেসিডেন্ট, ডেসপারেট সোলস, ডার্ক সিটি অ্যান্ড দ্য লিজেন্ড অফ মিডনাইট কাউবয় এবং অন্যান্য। সিলিয়ান মারফির ওপেনহাইমার মেকআপ এবং হেয়ারস্টাইলিং বিভাগে বাছাই করা হয়েছে। ৯৬ তম অস্কারের জন্য মনোনয়ন ঘোষণা করা হবে মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪, যখন অস্কার অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে ১০ ​​মার্চ, ২০২৪ রবিবার।

Advertisement
Tags :
Advertisement