OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মহরমে শহরে একগুচ্ছ শোভাযাত্রা, কোন রাস্তা এড়িয়ে যাবেন?

10:02 AM Jul 17, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ বুধবার মহরম। আর এদিন মহানগরীর নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর পুলিশ। লালবাজারের তরফে জানান হয়েছে, বুধবার মহরম উপলক্ষে শহরে প্রায় চার হাজার পুলিশকর্মী মোতায়েন থাকবে। প্রায় ২৩০টি ছোট মিছিল এবং ১২টি বড় মিছিল এদিন  বের হওয়ার কথা রয়েছে। সেইজন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে কলকাতা পুলিশের তরফে।

লালবাজারের তরফে জানান হয়েছে,  এদিন  মোট পাঁচটি বড় তাজিয়া বের হবে।  পর্তুগিজ চার্চ থেকে শুরু করে ক্যানিং স্ট্রিট, লালবাজার, বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে একটি তাজিয়া পৌঁছবে শিয়ালদতে। শামসুর হুদা ও রাজাবাজার থেকেও একটি করে মিছিল এসে পৌঁছবে শিয়ালদহে। এছাড়াও তিনটি মিছিল একসঙ্গে বেলেঘাটায় যাওয়ার কথা রয়েছে। কলুতলা থেকে শুরু করে রবীন্দ্র সরণী, ডোরিনা ক্রসিং, খিদিরপুর, ওয়াটগঞ্জ হয়ে আরও একটি তাজিয়া পৌঁছবে সাহেবপুরে। প্রতিটি তাজিয়ার দায়িত্বে থাকবেন স্থানীয় পুলিশকর্মীরা।

কোন দিকে হবে মহরম মিছিল?

এদিন সকাল ৯ টায় মেটিয়াব্রুজ থেকে শুরু একটি মিছিল।  এর ফলে গার্ডেন রিচ রোড বরাবর সমস্ত যানবাহন সকাল ৮.৩০ থেকে বন্ধ থাকছে৷ পাশাপাশি উত্তর শিয়ালদহ রোডও সকাল ৯টায় শুরু মহরমের আরও একটি মিছিল। সেটি কাইজার স্ট্রিট, এপিসি রোড হয়ে এগোবে। এছাড়াও নবাব আলি লেন থেকে দুপুর ১ টায় শুরু হবে একটি মিছিল।  এর ফলে দুপুর সাড়ে ১২টা ওই রুটে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আবার দুপুর ২টোয় করেয়া রোড থেকে কাসিয়া বাগান ট্যাঙ্কে শেষ হবে মিছিল। এছাড়াও সন্ধেবেলা এপিসি রোড থেকে আরও একটি মিছিল বের হওয়ার কথা রয়েছে। বলা বাহুল্য, এই মিছিল বেরনোর সময় প্রয়োজনে যান চলাচল নিয়ন্ত্রণ করতে পারে কলকাতা ট্র্যাফিক বিভাগ।

উল্লেখ্য,  মহরমের দিন শহরের বেশ কিছু জায়গায় ছোট ছোট মিছিল বের হওয়ার কথা রয়েছে। এদিন মহানগরের রাস্তায় থাকবে ২০০টির মতো পুলিশ পিকেট। এছাড়াও থাকছে কলকাতা পুলিশের রিজার্ভ ফোর্স। একথায় বিশেষ বিশেষ দিনে বিশৃঙ্খলা এড়াতে ও শহরের আইনশৃঙ্খলা ঠিক রাখতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুলিশ।

Tags :
Kolkata PoliceMuharram 2024
Next Article