OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অফিস টাইমে ট্রেন দুর্ঘটনা, হাওড়ায় লাইনচ্যুত লোকাল ট্রেন

হাওড়া স্টেশনের ১৪ নম্বর প্ল্যাটফর্মে ঢোকার কিছু আগে বাঙালবাবুর সেতুর কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই।
11:24 AM Dec 06, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: অফিস টাইমে হাওড়া স্টেশনের(Howrah Station) কাছে লাইনচ্যুত(Derailment) হয়ে গেল যাত্রীবোঝাই লোকাল ট্রেন(Local Train)। দক্ষিণ-পূর্ব রেলের(South Eastern Railway) বাগনান থেকে হাওড়ার দিকে আসা ট্রেনটি এদিন সকাল সাড়ে ন’টার সময় হাওড়া স্টেশনের প্ল্যাটফর্মে ঢুকছিল। সেই সময় লাইনচ্যুত হয়ে যায়। ঘটনায় দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। পরে ট্রেন থেকে নেমে রেললাইন ধরে ঝুঁকি নিয়ে স্টেশনের পথে হাঁটা দেন তাঁরা। হাওড়া স্টেশনের ১৪ নম্বর প্ল্যাটফর্মে ঢোকার কিছু আগে বাঙালবাবুর সেতুর কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। তবে এই ঘটনায় হতাহতের(Casualty) কোনও খবর নেই। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ইঞ্জিনিয়ার এবং রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। দ্রুত কাজ শুরু করা হয়েছে। তবে রেল পরিষেবা স্বাভাবিক হতে আরও কিছুক্ষণ সময় লাগবে। কারণ ডাউন লাইনের পরিষেবা এখনও স্বাভাবিক হয়নি।

জানা গিয়েছে, ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন হাওড়ার ডিআরএম-সহ অন্যান্য রেলের আধিকারিকরা। দুর্ঘটনার জেরে দীর্ঘক্ষণ ধরে বন্ধ ট্রেন চলাচল। যে লোকাল ট্রেনটির বগ লাইনচ্যুত হয়েছে সেটি ১২ বগির একটি লোকাল। বাঙালিবাবু ব্রিজের নিচে হঠাৎই ট্রেনের ৫ নম্বর বগির দুটি চাকা লাইন থেকে নেমে যায়। স্বাভাবিকভাবে প্রবল ঝাঁকুনি ও শব্দ হয়। মুহূ্র্তে থেমে যায় ট্রেন। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। বিষয়টা বুঝতে পেরেই ট্রেন থেকে নেমে পড়ে যাত্রীরা। হেঁটেই হাওড়া স্টেশনের উদ্দেশ্যে রওনা হন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের আধিকারিকরা। শুরু হয় ট্রেন সরানো ও লাইনের কাজ। রেলের তরফে জানানো হয়েছে, কাজ চলছে। যত দ্রুত সম্ভব পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। কী ভাবে ট্রেনটি লাইনচ্যুত হল তা খতিয়ে দেখছে রেল। রেলের আধিকারিকেরা জানিয়েছেন, বেলা ১২টার আগে পরিস্থিতি স্বাভাবিক করে দেওয়া যাবে।  

Tags :
Casualty.DerailmentHowrah StationLocal TrainSouth eastern railway
Next Article