For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রথমবার প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত রূপান্তরকামী কমিটির সদস্যরা

05:43 PM Jun 09, 2024 IST | Srijita Mallick
প্রথমবার প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত রূপান্তরকামী কমিটির সদস্যরা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ আর কয়েক ঘণ্টা। তারপর প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। শপথ গ্রহণ অনুষ্ঠানে এই প্রথমবার আমন্ত্রণ জানান হয়েছে রূপান্তরকামী সংগঠনের সদস্যদের। এদিন  প্রায় ৫০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গিয়েছে। বিজেপির তরফে সোনম কিন্নার জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ‘সাবকা সাথ, সবকা বিকাশ  এবং সভা প্রয়াস' উদ্যোগের অংশ হিসাবে এদিন তৃতীয় লিঙ্গের সংগঠনের সদস্যদের আমন্ত্রণ জানান  হয়েছে।

Advertisement

পাশাপাশি শপথ অনুষ্ঠানে থাকবেন অনেক সাফাইকর্মী, সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে কাজ করা শ্রমিকরাও।  বন্দে ভারত এবং মেট্রো রেলে কর্মরত কর্মীরা এবং কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীরাও আমন্ত্রণ জানান হয়েছে। রবিবার সন্ধ্যে ৭ টা ১৫ নাগাদ রাষ্ট্রপতি ভবনে তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেমেন নরেন্দ্র মোদি।

Advertisement

উল্লেখ্য, গত দু’বছরের মত ক্ষমতায় এলেও এবার মোদির হাতে নেই একচ্ছত্র ক্ষমতা। কারণ ২৪-এর লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্টতা পায়নি বিজেপি। মাত্র ২৪০ টি আসন পেয়েছিল। তবে তাদের জোট NDA পেয়েছিল ২৯২। তাই  এবার সরকার চালানোর জন্য জোট শরিকরাই হল মোদির প্রধান ভরসা। সেইজন্য অনেকক্ষেত্রে  ‘মন’ রেখে চলতে হবে। এই আবহে ফের  প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব  নিতে চলেছেন মোদি।

Advertisement
Tags :
Advertisement