OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শেষ বিশ্বকাপ, সবাইকে অবাক করে দিয়ে ঘোষণা কিউই পেসারের

07:52 PM Jun 15, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: সময়টা মোটেও ভাল যাচ্ছে না নিউজিল্যান্ড ক্রিকেট দলের। চলতি টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছেন কেন উইলিয়ামসনরা। যদিও শনিবার সকালে উগান্ডার বিরুদ্ধে রেকর্ড জয় পেয়েছে কিউইরা। আর নিয়ম রক্ষার ম্যাচে জয়ের পরেই দলের বোলিং বিভাগের সেরা অস্ত্র ট্রেন্ট বোল্ট জানিয়ে দিয়েছেন, এটাই তাঁর শেষ বিশ্বকাপ। দেশের হয়ে আর কোনও বিশ্বকাপে কেলবেন না। তবে বিশ্বকাপে না খেললেও দেশের হয়ে যতদিন সুযোগ পাবেন ততদিন প্রতিনিধিত্ব করবেন বলে জানিয়ে দিয়েছেন কিউই পেসার।

২০১৫ সাল থেকে শুরু করে গত বছর ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ পর্যন্ত সব কয়টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছে নিউজিল্যান্ড। যদিও বিশ্ব সেরার তকমা অধরা থেকে গিয়েছে। আর কিউইদের ওই নজরকাড়া সাফল্যের পিছনে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি জুটির বোলিং গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। আইসিসি আয়োজিত বিশ্বকাপে এখনও পর্যন্ত ১৭টি ম্যাচ খেলে ওভার প্রতি গড়ে  ৬.০৭ রান দিয়ে ৩২টি উইকেট নিয়েছেন বোল্ট। যদিও চলতি বিশ্বকাপে তেমন জ্বলে উঠতে পারেননি।

বছর দুয়েক আগেই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বোল্ট। আর তার পরেই জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছেন। শনিবার উগান্ডার বিরুদ্ধে চার ওভার বল করে সাত রান দিয়ে এক উইকেট নিয়েছেন কিউই পেসার। আর রেকর্ড জয়ের পরেই বড় সড় ঘোষণা করেছেন বোল্ট। সাংবাদিকদের জানিয়ে দিয়েছেন, ‘এটাই তাঁর শেষ বিশ্বকাপ। এর পরে আর কোনও বিশ্বকাপে খেলবেন না।’ আগামী সোমবার চলতি বিশ্বকাপে নিয়ম রক্ষার ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে নামছেন কেন উইলিয়ামসনরা। ওই ম্যাচই শেষ বিশ্বকাপ ম্যাচ হতে চলেছে ট্রেন্ট বোল্টের।

Tags :
New Zealand ace Trent BoultTrent Boult
Next Article