OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জমি নিয়ে বিবাদ, আদিবাসী যুবককে অপহরণ করে মারধর

11:15 AM Feb 10, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ৪১ বছরের এক আদিবাসী ব্যক্তিকে অপহরণ করে বন্দি করে রাখল দুষ্কৃতিরা। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলায়। ভিওয়ান্ডি তালুকের উদিদপাড়া গ্রামের বাসিন্দা সন্তোষ দেউ বাবর জানান, বৃহস্পতি ও শুক্রবারের মধ্যবর্তী রাতে ঘটনাটি ঘটে। এই ঘটনার প্রেক্ষিতে সন্তোষ দেও বাবর নামে ওই ব্যক্তি পাদঘা থানায় অভিযোগ দায়ের করেছেন । প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, জমি বিবাদের জেরেই আদিবাসী ব্যক্তিকে অপহরণ করে মারধর করে অভিযুক্ত।

জানা গিয়েছে, এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছেন ইয়াসিন শাহনওয়াজ চিখলেকর একজন কুখ্যাত অপরাধী। তাঁকে থানে, পালঘর, রায়গড়, মুম্বাই শহর এবং শহরতলি এবং নাসিক সহ বেশ কয়েকটি জেলা থেকে ২০১৪ সালের জানুয়ারি থেকে দু'বছরের জন্য বহিষ্কার করা হয়েছিল। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৬৫ (অপহরণ), ১৪৩ (বেআইনি জমায়েত), ৩২৩ (ইচ্ছাকৃতভাবে আঘাত করা), ৫০৪ (ইচ্ছাকৃত অপমান), ৫০৬ (অপরাধমূলক ভীতি প্রদর্শন) এবং তফসিলি জাতি ও উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১ টার দিকে তুলসীর একটি ইটভাটা থেকে সন্তোষ দেও বাবরকে অপহরণ করেন চিখলেকর। এরপর তাকে নিকটবর্তী তাঁর অফিসে নিয়ে যায়। সেখানে চিখলেকরকে হুমকির পাশাপাশি শারীরিক এবং মানসিক নির্যাতন করা হয়। এরপরে বাবরকে একটি বাংলোয় আটকে রেখে রাতভর মদ খেতে বাধ্য করে অভিযুক্ত। অবশেষে তাদের হাত থেকে ছাড়া পাওয়ার পর বাবর একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহায়তা চান । তারপরেই পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে দায়ের করে মামলা।

Tags :
Land DisputeMaharashtraThane
Next Article