OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আদিবাসী যুবককে নগ্ন করে মারধর, অধরা অভিযুক্ত

11:55 AM Feb 14, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ মধ্যপ্রদেশের বেতুলে এক আদিবাসী ব্যক্তিকে নগ্ন করে নৃশংসভাবে মারধরের ঘটনা ঘটেছে। সেই মারধরের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, ওই আদিবাসী যুবককে ছাদ থেকে উল্টো হয়ে ঝুলিয়ে নির্মমভাবে পেটান হচ্ছে।

এই ঘটনার পর আদিবাসী যুবক জানান, তারা আমাকে বিবস্ত্র করে, বেঁধে রাখে এবং তারপর লাঠি, বেল্ট ও চপ্পল দিয়ে মারধর করে। আমি জানি না কেন আমাকে মারধর করা হচ্ছে । যারা আমাকে ধরে মেরেছে তারা আমার বাবার সাথে একসঙ্গে চায়ের দোকান চালান। ইতিমধ্যেই এই ঘটনার প্রেক্ষিতে পুলিশ একটি মামলা দায়ের করেছে । পাশাপাশি অভিযুক্তদের খোঁজার জন্য  তল্লাশি শুরু করেছে। যদিও সরকারি পরিসংখ্যান বলছে, রাজ্যে তফসিলি জাতি ও উপজাতিদের বিরুদ্ধে গুরুতর অপরাধ কমেছে। পুলিশ সদর দফতরের আজাক শাখা কর্তৃক প্রকাশিত তথ্য অনুসারে, ২০২২ থেকে ২০২৩ সালের মধ্যে এই সম্প্রদায়ের বিরুদ্ধে গুরুতর অপরাধ ২২ শতাংশ হ্রাস পেয়েছে।

উল্লেখ্য,  ২০২২ সালে তফসিলি জাতি ও উপজাতিদের বিরুদ্ধে অপরাধের ১১,৩৮৪টি মামলা নথিভুক্ত হয়েছিল। যেখানে ২০২৩ সালে সংখ্যাটি কমে দাঁড়িয়েছে ১১,১৭১। খুনের ঘটনা ২০২২ সালে ১৪০ থেকে কমে ২০২৩ সালে ১২১ হয়েছে। শুধু তাই নয় যৌন নির্যাতনের রিপোর্ট করা মামলাগুলি ৯৯৬ থেকে ৮৮৩ নেমে গেছে।

Tags :
Madhya PradeshTribal Crime
Next Article