OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তৃণমূলের ইস্তেহারে ১০ প্রতিজ্ঞা, স্বল্পমূল্যে জ্বালানি, প্রত্যেককে পাকা বাড়ি

03:42 PM Apr 17, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: লোকসভা ভোট উপলক্ষে বুধবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। নির্বাচনী ইস্তেহারে ১০টি প্রতিজ্ঞা পালনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তার মধ্যে যেমন রয়েছে দেশের গরিব মানুষকে পাকা বাড়ি প্রদান, তেমনই রয়েছে স্বল্পমূল্যে জ্বালানি তেল সরবরাহ। সেই সঙ্গে দল ক্ষমতায় এলে  এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইন চালু না করারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

দলীয় কার্যালয়ে এদিন ইস্তেহার প্রকাশ করেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। হাজির ছিলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ও রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। ইস্তেহার প্রকাশ করে প্রাক্তন অর্থমন্ত্রী বিজেপিকে আক্রমণ বলেন, ‘বিধানসভা ভোটে হার হজম হচ্ছে না। তাই বাংলাকে আর্থিকভাবে বঞ্চনা করে চলেছে মোদি সরকার। সাধারণ মানুষকে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করে চলেছে।’ বাংলা, হিন্দি, ইংরেজি, অলচিকি-সহ মোট ছয়টি ভাষায় প্রকাশ করা হয়েছে ইস্তেহার। তৃণমূল জমানায় গত ১৩ বছরে রাজ্যে কী-কী সামাজিক উন্নয়মূলক প্রকল্প নেওয়া হয়েছে তাও উল্লেখ করা হয়েছে। কন্যাশ্রী, লক্ষ্মীর ভান্ডার-সহ বিভিন্ন সামাজিক প্রকল্পের কথা রয়েছে।

দলীয় ইস্তেহারে কী-কী রয়েছে তা জানাতে গিয়ে প্রাক্তন অর্থমন্ত্রী জানান, মোট ১০টি প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় দেশবাসীকে ১০টি সুবিধা দেওয়ার প্রতিজ্ঞা করছেন। তার মধ্যে যেমন রয়েছে প্রত্যেককে পাকা বাড়ি দেওয়ার প্রতিশ্রুতি, তেমনই দল ক্ষমতায় এলে ন্যূনতম মজুরি ৪০০ টাকা করে দেওয়া হবে। ৬০ বছরের ঊর্ধ্বে প্রত্যেককে মাসে ১,০০০ টাকা করে বার্ধক্য ভাতা দেওয়া হবে। পেট্রল-ডিজেলের দাম কমিয়ে সাশ্রয়ী মূল্যে সরবরাহ করা হবে।

Tags :
Lok Sabha Election 2024:Mamata Banerjeetrinamool-congress-election-manifesto-
Next Article