For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কল্যাণীতে রাজ্যপালকে কালো পতাকা দেখাল তৃণমূল, উঠল Go Back শ্লোগানও

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রাজ্যপালকে কালো পতাকা দেখালেন তৃণমূলের কর্মীরা। তুললেন Go Back শ্লোগানও।
01:28 PM Dec 07, 2023 IST | Koushik Dey Sarkar
কল্যাণীতে রাজ্যপালকে কালো পতাকা দেখাল তৃণমূল  উঠল go back শ্লোগানও
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আবারও কালো পতাকা দেখলেন বাংলার রাজ্যপাল(Governor of Bengal) সি ভি আনন্দ বোস(C V Anand Bose)। শুনলেন Go Back শ্লোগানও(Go Back Slogan)। বৃহস্পতিবার তিনি গিয়েছেন নদিয়ায়(Nadia) জেলার কল্যাণী বিশ্ববিদ্যালয়ের(Kalyani University) সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে। কেননা পদাধিকার বলে তিনি সেই বিশ্ববিদ্যালয়ের আচার্য। এদিন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ পি জে আব্দুল কালাম অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়ের ৩০তম সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাতেই আচার্য হিসাবে উপস্থিত থাকতে সেখানে গিয়েছেন রাজ্যপাল। আর সেই বিশ্ববিদ্যালয় চত্বরে রাজ্যপাল পা রাখতেই বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) কর্মীরা তাঁকে দেখালেন কালো পতাকা। তাঁর উপস্থিতিতে Go Back শ্লোগানও। রাজ্যপালের কনভয় বিশ্ববিদ্যালয়ে ঢোকার আগেই তাঁকে কালো পতাকা দেখায় তৃণমূল। বিক্ষোভকারীদের পোস্টারে রাজ্যপালকে ‘মহম্মদ বিন তুঘলক’ বলেও কটাক্ষ করা হয়।

Advertisement

বৃহস্পতিবার সকাল থেকেই রাজ্যপালকে কালো পতাকা দেখানো ও তাঁকে উদ্দেশ্য করে Go Back শ্লোগান দেওয়ায় উত্তপ্ত হয়ে ওঠে কল্যাণী বিশ্ববিদ্যালয়। বিক্ষোভকারী তথা তৃণমূলের কর্মীদের অভিযোগ, ১০০ দিনের কাজের বিপুল টাকা বকেয়া রয়েছে বাংলার খাতে। বারবার আবেদন-নিবেদন, আন্দোলন করা সত্ত্বেও বকেয়া মেলেনি। এর প্রতিবাদেই তাঁরা এদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে মূল ফটকের সামনে রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছেন। তাঁকে ‘মহম্মদ বিন তুঘলক’ বলেও কটাক্ষ করেছেন। ঘটনা হচ্ছে, এই প্রথম নয় যে রাজ্যপালকে বাংলার শাসক দল কালো পতাকা দেখালো। এর আগেও একাধিকবার রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছে তৃণমূল। যদিও দিন কয়েক আগে রাজভবনে মুখ্যমন্ত্রী রাজ্যপালের সঙ্গে বৈঠক করেছেন। তার পরই মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছিলেন, ‘রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর ঝগড়ার কথা বলা হয়। কিন্তু সেটা ঠিক নয়।’ যদিও এদিন রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছে মুখ্যমন্ত্রীই দল। 

Advertisement

Advertisement
Tags :
Advertisement