For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মমতাকে নিয়ে গিরিরাজের মন্তব্যের তীব্র প্রতিবাদ তৃণমূলের

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের মন্তব্য ঘিরে রাজ্য বিধানসভা এবং দক্ষিণ কলকাতার হাজরা মোড়ে তীব্র প্রতিবাদ করল তৃণমূল।
05:11 PM Dec 07, 2023 IST | Koushik Dey Sarkar
মমতাকে নিয়ে গিরিরাজের মন্তব্যের তীব্র প্রতিবাদ তৃণমূলের
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাংলার মুখ্যমন্ত্রী(Chief Minister of West Bengal) তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) ঘিরে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী(Union Rural Development Minister) গিরিরাজ সিংয়ের(Giriraj Singh) মন্তব্য ঘিরে বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে উঠল রাজ্য বিধানসভা(West Bengal State Legislative Assembly)। একই সঙ্গে এদিন দুপুরে দক্ষিণ কলকাতার হাজরা মোড়েও প্রতিবাদ বিক্ষোভ দেখান তৃণমূলের মহিলা সংগঠনের সদস্যরা। গত মঙ্গলবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বসেছিল ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আসর। সেখানে মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন সলমন খান, সোনাক্ষী সিনহা, শত্রুঘ্ন সিনহা, সৌরভ গাঙ্গুলি, অনিল কাপুর সহ টলিউডের তারকারা। সেখানেই একটি গানের সঙ্গে পায়ে তাল মেলান মুখ্যমন্ত্রী। সকলের সঙ্গে হাতে হাত মিলিয়ে নাচের তালে পা মেলান মুখ্যমন্ত্রী। তা নিয়ে কুরুচিকর মন্তব্য করেন গিরিরাজ। এদিন সেই মন্তব্যেরই প্রতিবাদ জানিয়েছে তৃণমূল(TMC)।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় গিরিরাজ ইস্যুতে উত্তাল হয়ে ওঠে অধিবেশন কক্ষ। কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যকে ‘নারী বিদ্বেষী’ বলে সেখানে তীব্র আক্রমণ শানেন রাজ্যের রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা। তিনি বলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং সংসদে কিছু বক্তব্য রেখেছেন। আমরা প্রতিবাদ করতে চাইছি। নারী বিদ্বেষী মন্তব্য। আমরা ধিক্কার জানাই। কেন্দ্রীয় মন্ত্রী যে কথা বলেছেন, সেটা লজ্জার। বিজেপি নারী বিদ্বেষী, সেটা আমরা একাধিকবার প্রমাণ পেয়েছি। ভোট প্রচারের সময়েও প্রধানমন্ত্রী দিদি… দিদি… বলে যে ভাষায় কথা বলেছেন। যদি গিরিরাজ সিং মন্তব্যের ক্ষেত্রে বিজেপির কেউ কিছু না বলে বুঝতে হবে যে এই ঘটনা তারা সমর্থন করছে।’ মন্ত্রীর ঝাঁঝালো বক্তব্যের পর, তাঁর সমর্থনে চিৎকার করতে থাকেন তৃণমূলের অন্যান্য বিধায়করা। বিজেপি বিধায়করা আসনের সামনে উঠে দাঁড়িয়ে পাল্টা হাত তুলতে থাকেন। শশী পাঁজাও বিজেপি বিধায়কদের উদ্দেশে বলতে থাকেন, ‘আপনারা এটা সমর্থন করছেন?’ পাল্টা বিজেপি শিবিরও হট্টগোল করতে থাকে।

Advertisement

এরই মধ্যে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে যে মন্তব্য করেছেন তা বাঞ্ছনীয় নয়।’ বিজেপিকে ধিক্কার দিয়ে স্লোগান তুলতে থাকে তৃণমূল। স্লোগান ওঠে, ‘এমন মন্তব্য কেন করা হল বিজেপি জবাব চাই জবাব দাও’। তৃণমূলের মহিলা বিধায়করা সবাই নিজের আসন ছেড়ে ওয়েল নেমে এসে বিক্ষোভ দেখাতে থাকেন। হই-হট্টগোল চলতে থাকে দু’পক্ষের মধ্যেই। শেষে বিজেপি বিধায়করা ওয়াক আউট করে যান। বিধানসভার অধিবেশন কক্ষে টানা এতক্ষণ ধরে দু’পক্ষের স্লোগান সাম্প্রতিক কালে দেখা যায়নি।

এরপরেই এদিন দুপুরে কলকাতার হাজরা মোড়ে এই একই ইস্যুতে বিক্ষোভ প্রদর্শন করলেন তৃণমূল মহিলা কংগ্রেসের সদস্যারা। সেখানে হাজির ছিলেন রাজ্যের দুই মহিলা মন্ত্রী শশী পাঁজা ও চন্দ্রিমা ভট্টাচার্য। সেখানেই চন্দ্রিমা জানান, ‘কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং কেবলমাত্র বাংলার মুখ্যমন্ত্রীকেই অপমান করেননি, তিনি সমগ্র নারী জাতির অসম্মান করেছেন। এর জন্য তাঁর বিজেপির নেতা ও বিধায়কদের ক্ষমা চাওয়া উচিত। প্রধানমন্ত্রী সহ বিজেপির একাধিক নেতা-মন্ত্রী নানা সময়ে বাংলার মুখ্যমন্ত্রীকে অসম্মান করেছেন। আমরা এই ধারাবাহিক অবমাননা বরদাস্ত করব না। এই লড়াই শুধু আমাদের একার নয়। এই লড়াই সমগ্র নারী জাতির। বাংলার মেয়েরা স্বাধীন ও সবলা। নারীবিদ্বেষী বিজেপিকে তাঁরা সমূলে উৎখাত করবেন।’

Advertisement
Tags :
Advertisement