OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১০ মার্চ ব্রিগেডে তৃণমূলের ‘জনগর্জন সভা’, ঘোষণা অভিষেকের

আগামী ১০ মার্চ তৃণমূলের ব্রিগেডে কলকাতা যে স্তব্ধ হতে চলেছে সেটা আর বলার অপেক্ষা রাখে না। জনগর্জন শুনবে বাংলা তথা INDIA।
03:57 PM Feb 25, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Twitter and Whatsapp Channel

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের(General Election 2024) মুখে তৃণমূলের ব্রিগেড(TMC Brigade Meeting) । একদিকে চ্যালেঞ্জ, অন্যদিকে দিল্লি দখলের বার্তা। এই দুই লক্ষ্যেই আগামী ১০ মার্চ কলকাতার ব্রিগেডে আয়োজিত হতে চলেছে তৃণমূলের জনসভা। ঘোষণা করে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। লোকসভা নির্বাচনের আগে এই একটা ব্রিগেডের সভার জন্য দিন গুণছিলেন জোড়াফুলের সমর্থকেরা। সেই দিন গোনার পালা এবার ফুরালো। পরিবর্তে শুরু হয়ে গেল Countdown। একটা করে দিন যাবে আর তৃণমূলের নেতাকর্মীরা তেতে উঠবে ব্রিগেডের মাঠে বিপক্ষকে জনগর্জন শোনাতে। উঠবে শ্লোগান, ‘ওরে সিপিএম দেখে যা তৃণমূলের ক্ষমতা’। গর্জন উঠবে, ‘বিজেপি এসে দেখে যা তৃণমূলের ব্রিগেড সভা’। কেননা এই দুই দলের দুই ব্রিগেডই আয়োজিত হয়েছে একদম Back to Back। আর সেই দুই সভাই Super Duper Flop। শীত দুপুরে ব্রিগেডের বুকে বামেদের বৈঠকী মেজাজের সভায় যাও বা কিছু লোক ছিল, বিজেপির গীতা পাঠের অনুষ্ঠানে সেটাও ছিল না। তৃণমূলের ব্রিগেডে কলকাতা(Kolkata) যে স্তব্ধ হতে চলেছে সেটা আর বলার অপেক্ষা রাখে না। কেননা প্রতি বছর একুশে জুলাই সেই জনস্রোত দেখে আসছে বাংলা তথা ভারতবর্ষ। এবার সেই জনসুনামি আছড়ে পড়তে চলেছে ফাগুণের দুপুরে পলাশের আগুন লাগা ব্রিগেডের মাঠে।

২৪’র ভোট শুধু মোদি বিসর্জনের ভোট নয়, বিজেপিকে কেন্দ্রের ক্ষমতা থেকে ছুঁড়ে ফেলারও ভোট। সেই ভোটে নিছক জয়ের লক্ষ্যে এই ব্রিগেড ডাকা হয়নি। হচ্ছেও না। এই ব্রিগেড দেশে আঞ্চলিক সরকার গড়ার ডাক দেবে যার নেতৃত্বে থাকবে মা-মাটি-মানুষ আর বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এই ব্রিগেড থেকে তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন বাংলা ও বাঙালি বিরোধীদের। চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হবে বাংলাকে যারা বঞ্চিত করে রাখছেন তাঁদেরকে। চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হবে বিজেপির মিত্র বামেদের আর অবশ্যই প্রদেশ কংগ্রেস নেতাদের। সেই ব্রিগেডের মুখ্য বক্তা অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেখানে বক্তব্য রাখবেন অভিষেকজ বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের অনান্য নেতারাও। সব থেকে বড় কথা ব্রিগেডে আমন্ত্রণ জানানো হতে পারে লালুপ্রসাদ যাদব-তেজস্বী যাদবকে। আমন্ত্রণ জানানো হতে পারে অখিলেশ যাদবকে। আমন্ত্রণ জানানো হতে পারে উদ্ধভ ঠাকরেকে। তালিকায় থাকতে পারে এম কে স্ট্যালিনের নামও। থাকতে পারে অরবিন্দ কেজরিওয়ালের নামও। তবে এই সব নামই এখন জল্পনাতেই আছে। ব্রিগেডের অনেক কিছুই থাকবে চমকের স্তরে। ২০১১ সালে রাজ্যে ক্ষমতা দখলের পরে ২১ জুলাইয়ের সমাবেশ ব্রিগেডে করেছিল তৃণমূল। এর পরে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেও এক বার ব্রিগেড সমবেশ করে তৃণমূল দেশের বিরোধী জোটের নেতাদের নিয়ে এসে। তবে এ বার জোটের জন্য নয়, লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ১০ মার্চ ব্রিগেডে সমাবেশ করতে চায়। ১০ মার্চ, রবিবার ব্রিগেড চলোর ডাক দিয়ে সকাল ১১টা থেকে ‘জনগর্জন সভা’ করার কথা জানানো হয়েছে। 

Tags :
Abhishek BanerjeeCountdown.General Election 2024KolkataMamata BanerjeeTMC Brigade Meeting
Next Article