For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অল্প খরচেই বানিয়ে ফেলুন রাজকীয় স্বাদের 'কলাপাতায় মুরগির পাতুরি

09:15 AM Jun 11, 2024 IST | Reshmi Khatun
অল্প খরচেই বানিয়ে ফেলুন রাজকীয় স্বাদের  কলাপাতায় মুরগির পাতুরি
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ভেটকি কিংবা মাটন নয় মুরগি দিয়েই বানিয়ে ফেলুন অসাধারণ পদ। চিকেনের পদ তো অনেকেই খেয়েছেন। এবার মুরগি এবং কলাপাতায় জমে যাক দুপুরের ভোজ। পাঠাঁর যা দাম, অন্যদিকে ইলিশের দামও আকাঁশছোয়া এমতবস্থায় মুরগি দিয়েই বানিয়ে ফেলুন পাতুরি। ভাত, রুটি, পোলাও যে কোন কিছুর সঙ্গে খাওয়া যায়। এটা বানাতে তেমন কোন উপকরণও লাগে না।

Advertisement

উপকরণ : বোনলেস চিকেন ৩০০ গ্রাম ,কাঁচা লঙ্কা, রসুন বাটা, আদা বাটা, ২ লেবুর রস, হলুদ গুঁড়ো, গরম মশলা, তেল, লবন ও পেঁয়াজ কুচি

Advertisement

প্রণালী : প্রথমে বোনলেস চিকেনগুলোকে ভাল করে ধুয়ে নিতে হবে। এরপর সব বাটা মশলা লবন ও লেবুর রস দিয়ে চিকেন গুলোকে কয়েক ঘণ্টা ম্যারিনেট করে রেখে দিন ফ্রিজের মধ্যে। এরপর কিছুক্ষণ গ্যাস অন করে কড়াইতে তেল গরম করে নিন। তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি দিয়ে লাল করে ভেজে নিন। এবার মিশিয়ে দিন ম্যারিনেট করে রাখা মাংসটা। বেশ কিছুক্ষণ কষিয়ে নিতে হবে।

চিকেন গুলোকে কষানো হয়ে গেলে কলা পাতার মধ্যে চিকেন ঢেলে দিন। এরপর ভালো করে মুড়িয়ে কলাপাতা বেঁধে দিন।

এবার আলাদা একটা কড়াইতে ভালো করে তেল ব্রাশ করে নিন। মুড়িয়ে রাখা চিকেন তেল মাখানো কড়াইতে বসিয়ে দিন। গ্যাসের আঁচটা সিমে রেখে দিন। মিনিট ২০ ঢাকা দিয়ে রান্না করতে হবে। আরও ১০ মিনিট পর কড়াইয়ের ঢাকনা খুলে দিন। সব শেষে কলা পাতার মোড়ক খুলে ভাত অথবা রুটির সঙ্গে গরম গরম পরিবেশন করুন চিকেন পাতুরি।

Advertisement
Tags :
Advertisement