OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শ্যামবাজারের বাজার পরিদর্শনে টাস্ক ফোর্স , ইচ্ছে খুশি মতো দাম নিতে নিষেধ

01:43 PM Jul 12, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: অন্যান্য বাজারের থেকে শ্যামবাজারে মার্কেটে সব থেকে বেশি চড়া দাম। শুক্রবার উত্তর কলকাতার শ্যামবাজার মার্কেট(Shyambazar Market) পরিদর্শন করেন টাস্ক ফোর্স ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা। সবজি বাজার পরিদর্শন করে অধিকারিরা জানান, নিজেদের ইচ্ছা মতো বাজারের বিক্রেতারা দাম নিচ্ছেন। কোন সবজি ৪০ টাকা কেজি কিনে থাকলে সেই সবজি ষাট অথবা ৭০ টাকায় বিক্রি করছেন তারা। অথচ কলকাতার কোলে বাজার পাইকারি মার্কেটে সেই সবজির দাম কিলো প্রতি অনেক কম। দোকানে কোনরকম রেট চার্ট লাগানো নেই।  বিক্রেতারা যেমন খুশি শাক-সবজি নিজেদের ইচ্ছেমতো দাম নির্ধারিত করে বিক্রি করছে।

আধিকারিকরা জানান ,কোলে মার্কেট(Koley Market) থেকে তারা যে দামে কিনে নিয়ে আসে তার থেকে অনেকটা বেশি দামেই তারা এখানে মুনাফা করছে। এই ঘটনায় তাজ্জব হয়ে যান পরিদর্শকরা। তারা তারা বিক্রেতাদের স্পষ্ট নির্দেশ দেন এভাবে ব্যবসা করা যাবে না। নির্দিষ্ট দামে বিক্রি করতে হবে কাঁচা আনাজ। অন্যথায় পুলিশ গ্রেফতার করবে। বেশ কিছু সবজি বিক্রেতাদের সঙ্গে টাস্ক ফোর্স এর সদস্যদের তর্ক-বিতর্ক হয়। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারি নবান্নে মৃত্যুর প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধি নিয়ে বৈঠকে বসে মুখ্যমন্ত্রী নিজে মন্তব্য করেছিলেন জিনিসপত্রের দাম যেভাবে আকাশ ছোঁয়া হয়ে গিয়েছে মানুষ বাজারে যেতে ভয় পাচ্ছে। এরপরই তিনি ১০ দিনের মধ্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের লাগাম ছাড়া দাম কমানোর নির্দেশ দিয়েছিলেন।

একই সঙ্গে তিনি বাজারগুলিতে টাস্ক ফোর্স(Tusk Foece) ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চকে (E.B.)পরিদর্শন করার নির্দেশ দেন। সেই নির্দেশ পাওয়ার পর থেকেই শহরের একাধিক বাজারে হানা দিচ্ছেন পরিদর্শকরা। কিন্তু মানিকতলা বা অন্যবাজারে জিনিসপত্রের মূল্য নিয়ন্ত্রণে থাকলেও শুক্রবার শ্যাম বাজারে কাঁচা আনাজের লাগামছাড়া দাম বৃদ্ধির ঘটনায় ক্ষুব্ধ হন পরিদর্শকরা। পরিদর্শকরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন তারা এই মূল্যবৃদ্ধির উপর কড়া নজর রাখবেন। দরকার হলে আগামী দিন পুলিশকে নিয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বাজার গুলিতে গিয়ে।

Tags :
Shyambazar Market Visit E .B.Tusk Foece At Shyambazar Market
Next Article