For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লেক মার্কেটে টাস্ক ফোর্স,পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করার নির্দেশ

02:30 PM Nov 06, 2023 IST | Subrata Roy
লেক মার্কেটে টাস্ক ফোর্স পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করার নির্দেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: শহর কলকাতা জুড়ে যেভাবে পেঁয়াজের দাম বৃদ্ধি হচ্ছে তার জন্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৈরি করা টাস্ক ফোর্স। কলকাতা পুলিশকে সঙ্গে নিয়ে বিভিন্ন বাজারে গত কয়েকদিন থেকে হানা দিচ্ছে টাস্ক ফোর্সের সদস্যরা। গত দুদিন ধরে উত্তর কলকাতার বাজারগুলো পরিদর্শন করেন টাস্ক ফোর্স আধিকারিকরা। বেশ কিছুদিন ধরে দক্ষিণ কলকাতার লেক মার্কেট(Lake Market) ও গড়িয়াহাট মার্কেটে পেঁয়াজের দাম নিয়ে প্রচুর অভিযোগ জমা পড়েছিল।

Advertisement

সেই অভিযোগের ভিত্তিতে সোমবার সকালে লেক মার্কেটে হানা দেয় টাস্ক ফোর্স আধিকারিকরা। পিঁয়াজের দাম বেড়ে ৫৫ থেকে ৬০ টাকায় কিলো বিক্রি হচ্ছে। সেই দাম নিয়ন্ত্রণ করা নির্দেশ দিলেন টাস্ক ফোর্স মেম্বার রবীন্দ্রনাথ কোলে। পাইকারি বাজারে সোমবার পেঁয়াজের(Onion) দাম ৩৫ টাকা কিলো। তাই দামটাকেও আরো নিয়ন্ত্রণ করার আরো নিয়ন্ত্রণ করার কথা বললেন পিয়াজ ব্যবসায়ীদের ।

Advertisement

রবীন্দ্রনাথ কোলে কাঁচা নাচের বাজারের ব্যবসায়ীদের স্পষ্ট জানিয়ে দেন অতিরিক্ত মূল্যে ক্রেতাদের কাছে জিনিসপত্র বিক্রি করলে পরবর্তী ক্ষেত্রে পুলিশ ব্যবস্থা নিতে বাধ্য হবে। আগামী বেশ কয়েকদিন আরও বিভিন্ন বাজারে আনা দেবে টাক্স ফোর্সের (Tusk Force)সদস্যরা। এদিকে রাজ্য সরকারের পক্ষ থেকে ও সঠিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। নবান্ন থেকে বিভিন্ন বাজারে নজরদারি চালানোর নির্দেশ দেয়া হয়েছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চকে।

Advertisement
Tags :
Advertisement