For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মেয়েদের জন্য সমতা মানে দ্বিগুণ কাজ, ঘর সামলে ফুল-টাইম চাকরি: টুইঙ্কেল

তাঁর কথায়, বিবাহে সমতার পক্ষে কথা বলা সত্ত্বেও, রান্নাবান্না, ঘরের কাজ এবং শিশুর যত্নের মতো পরিবারের কাজগুলি এখনও মহিলাদের কাঁধে পড়ে। আমরা নারী যারা মনে করি যে আমরা মোটামুটি প্রগতিশীল
12:34 PM Feb 04, 2024 IST | Sushmitaa
মেয়েদের জন্য সমতা মানে দ্বিগুণ কাজ  ঘর সামলে ফুল টাইম চাকরি  টুইঙ্কেল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গত মাসেই ৫০ বছরে পড়েছেন স্নাতক ডিগ্রি অর্জন করেছেন প্রাক্তন অভিনেত্রী তথা অক্ষয় কুমার ঘরনী টুইঙ্কেল খান্না। স্ত্রীর সঙ্গে ছবি দিয়ে খুশির খবরটি নিজেই জানান খিলাড়ি কুমার।একসময় বলিউডের প্রথম সারির অভিনেত্রী ছিলেন টুইঙ্কেল খান্না। তবে বিয়ের পর অভিনয় থেকে নিজেকে আস্তে আস্তে গুটিয়ে নেন অভিনেত্রী। মনোযোগ দেন লেখার উপর!

Advertisement

বর্তমানে তিনি একজন দক্ষ লেখিকা। তবে অভিনেত্রী হোক, বা সাধারণ মানুষ, আমাদের সমাজে এখনও নারীদেরকে পুরুষদের মতো সমচোখে দেখা হয়না। নারীদের সমতা নেই। তাঁদের শরীর, টাকাকড়ি, সবটাই যেন পুরুষদের কাছে ভোগ্যবস্তু। সেই কারণেই জায়গায় জায়গায় শ্লীলতাহানি, ধর্ষণের মতো একাধিক ঘটনা ঘটছে। পুরুষদের এই লালসার কবল থেকে পার পাচ্ছে না শিশুরাও।

Advertisement

যাই হোক, সম্প্রতি একজন মহিলা হিসাবে বিভিন্ন ভূমিকার ভারসাম্য নিয়ে কথা বলেছেন টুইঙ্কেল খান্না। তাঁর কথায়, বিবাহে সমতার পক্ষে কথা বলা সত্ত্বেও, রান্নাবান্না, ঘরের কাজ এবং শিশুর যত্নের মতো পরিবারের কাজগুলি এখনও মহিলাদের কাঁধে পড়ে। আমরা নারী যারা মনে করি যে আমরা মোটামুটি প্রগতিশীল। তবুও, এই খাবার, ঘর, পর্দা, ডায়াপার পরিবর্তন, এটি এখনও আমাদের কাজ, পাশাপাশি নারীরা ফুল-টাইম চাকরিও করছে। ঘর-বাহির দুটোই সামলাচ্ছেন মহিলারা। আমরা কি করেছি? নারীবাদ এসে আমাদের কামড়ে ধরেছে। আমি ছিলাম সাম্যের এই বড় পতাকাবাহী। কিন্তু সমতা মানে দ্বিগুণ কাজ। এটা ঠিক না। আমি সমান, তাই পুরুষরা আপনি আমার সঙ্গে সম্মানের সঙ্গেই আচরণ করবেন।" সকালে, যখন টুইঙ্কলের মেয়ে নিতারা তাকে কম্পিউটারে কাজ করতে দেখে, নিতারা ধরে নেয় সে ব্যস্ত। টুইঙ্কেল খান্না এবং অক্ষয় কুমার ২৩ বছর ধরে একসঙ্গে সংসার করছেন। তাঁরা আরব ও নিতারা নামে দুটি সন্তানের বাবা-মা।

Advertisement
Tags :
Advertisement