For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হামাসের মর্টার হামলায় ইজরায়েলি ২ সেনা নিহত

04:28 PM Jun 21, 2024 IST | Reshmi Khatun
হামাসের মর্টার হামলায়  ইজরায়েলি ২ সেনা নিহত
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : : ইসরায়েলি দখলদার বাহিনী (আইওএফ) শুক্রবার(২১শে জুন)জানিয়েছে যে, গাজা শহরে হামাসের মর্টার হামলায় দুই ইজরায়েলি সেনা নিহত হয়েছেন। নিহত ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) সেনারা হলেন সার্জেন্ট ফার্স্ট ক্লাস ওমর স্মাগদা, বয়স ২৫। তিনি গানোত হাদার এলাকার বাসিন্দা ছিলেন। তিনি আলেক্সান্দ্রোনি ব্রিগেডের ৯ হাজার ২০৩তম ব্যাটালিয়নের সদস্য ছিলেন। অপর এক সেনা সার্জেন্ট ফার্স্ট ক্লাস সাদিয়া ইয়াকভ দেরাই, বয়স ২৭ বছর। তেল আবিবের বাসিন্দা ছিলেন তিনি। তিনিও একই ব্রিগেড ও ব্যাটালিয়নের সদস্য। আলেক্সান্দ্রোনি ব্রিগেডের আরও তিন সেনা এই হামলায় গুরুতরভাবে আহত হয়েছেন। জানা গেছে গাজায় চলমান যুদ্ধে এখনও পর্যন্ত নিহত ইজরায়েলি সেনার সংখ্যা ৩১৪।

Advertisement

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের ইজরায়েলি ভূখণ্ডে আক্রমণ করে, এতে এক হাজার ১৭০ জন ইজরায়েলি নিহত হয়েছিল। এরপর থেকে প্রতিশোধ হিসেবে গাজার বিরুদ্ধে নজিরবিহীন ও নির্বিচার বিমানহামলা শুরু করে ইজরায়েল। পরবর্তীতে স্থলবাহিনীও এতে যোগ দেয়। গত ৮ মাসে ফিলিস্তিনি নিহতের সংখ্যা অন্তত ৩৭ হাজার ৪০০। আহতের সংখ্যা অন্তত ৮৫ হাজার অন্তত ৬৫৩। নিহত এবং আহতদের বেশিরভাগই নারী ও শিশু। হামাসের পক্ষ থেকে  যুদ্ধবিরতির প্রস্তাব স্পষ্ট হলেও  এখনও এই নিয়ে কোন আগ্রহ দেখায় নি ইজরায়েল। 

Advertisement

গাজায় শিশুদের শোচনীয় অবস্থা নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। জানিয়েছিল চিকিৎসার এবং পুষ্টির অভাবে প্রাণসংশয় রয়েছে ৮০০০ শিশুর। এদের সকলেরই বয়স পাঁচ বছর বা তার কম। জাতিসংঘ আগেই জানিয়েছিল গাজায় এখন সুস্থ, স্বাভাবিক ওজনের শিশু জন্ম নিচ্ছে না। হু হু করে বাড়ছে নবজাতকের মৃত্যু। গাজার চিকিৎসকেরা জানাচ্ছেন, এসব মৃত্যুর পেছনে রয়েছে অপুষ্টি, জলশূন্যতা, এবং স্বাস্থ্যগত বিভিন্ন জটিলতা।

Advertisement
Tags :
Advertisement