For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সংযুক্ত আরব আমিরাতে অ্যারাইভাল ভিসার সুযোগ পেল না ৩ পড়শি দেশ   

05:47 PM Mar 22, 2024 IST | Srijita Mallick
সংযুক্ত আরব আমিরাতে অ্যারাইভাল ভিসার সুযোগ পেল না ৩ পড়শি দেশ   
Courtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ এবার ভিসা নীতির কিছুটা বদল আনল সংযুক্ত আরব আমিরা। ৮৭ টি দেশের জন্য অ্যারাইভাল ভিসা চালু করল আরব আমিরা। এর আগে ২০২২ সালে ৭৩টি দেশের জন্য এ ধরনের অন অ্যারাইভাল ভিসার অনুমতি ছিল।  এরফলে ওই সকল দেশের নাগরিক  কোনো দূতাবাসের মুখোমুখি না হয়ে শুধুমাত্র পাসপোর্ট বহন করে প্রবেশের অনুমতি পাবেন।   মূলত ভ্রমণে স্বাচ্ছন্দ্য আনতে এবং পর্যটকদের আকর্ষণ করতেই অন-অ্যারাইভাল ভিসা  শুরু করেছে আমিরাত সরকার।

Advertisement

প্রকাশিত হওয়া তালিকা অনুসারে আরব আমিরাতে প্রবেশ করার সুবিধা পাবে যে সকল দেশ সেগুলি হল - আলবেনিয়া, অ্যান্ডোরা, আর্জেন্টিনা, অস্ট্রিয়া, অস্ট্রেলিয়া, আজারবাইজান, বাহরাইন, বার্বাডোস, ব্রাজিল, বেলারুশ, বেলজিয়াম, ব্রুনেই, বুলগেরিয়া, কানাডা, চিলি, চীন, কলম্বিয়া, কোস্টারিকা, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, এল সালভাদর, এস্তোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, জর্জিয়া, জার্মানি, হন্ডুরাস, হাঙ্গেরি, হংকং, আইসল্যান্ড, ইসরায়েল, ইতালি, জাপান, কাজাখস্তান, কিরিবাতি, কুয়েত, আইসল্যান্ড, ইসরায়েল, ইতালি, জাপান, কাজাখস্তান, কিরিবাতি, কুয়েত,  লাটভিয়া।

Advertisement

এছাড়াও রয়েছে-  লিচেনস্টেইন, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, মালয়েশিয়া, মালদ্বীপ, মাল্টা, মরিশাস, মেক্সিকো, মোনাকো, মন্টেনিগ্রো, নাউরু, নিউজিল্যান্ড, নরওয়ে, ওমান, প্যারাগুয়ে, পেরু, পোল্যান্ড, পর্তুগাল, কাতার, আয়ারল্যান্ড প্রজাতন্ত্র, রোমানিয়া, রাশিয়া, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস, সান ম্যারিনো, সৌদি আরব, সেশেলস, সার্বিয়া, সিঙ্গাপুর, স্লোভাকিয়া, স্লোভেনিয়া, সলোমন দ্বীপপুঞ্জ, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, বাহামা, নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউক্রেন, উরুগুয়ে, ভ্যাটিকান,  হেলেনিক, বসনিয়া ও হার্জেগোভিনা, আর্মেনিয়া, ফিজি, কসোভো। তবে দুঃখের বিষয় সেই তালিকায় নেই ভারত, বাংলাদেশ এবং পাকিস্তান। কেন এই তিন দেশের নাম নেই তা এখন পর্যন্ত আরব আমিরাতের তরফে জানান হয়নি।  সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে আগ্রহী বিদেশি নাগরিকেরা দেশের পররাষ্ট্রমন্ত্রকের ওয়েবসাইটে দেশের তালিকা এবং প্রয়োজনীয় ভিসা প্রক্রিয়া দেখতে পাবেন। এছাড়াও ফেডারেল অথোরিটি ফর আইডেনটিটি, সিটিজেন শিপ, পোর্ট সিকিউরিটি এবং কাস্টমসের সঙ্গে যোগাযোগ করতে পারবেন আরব আমিরাতে আসতে ইচ্ছুক পর্যটকেরা।

Advertisement
Tags :
Advertisement