For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতার রাস্তায় যাত্রা শুরু Uber Shuttle Bus’র

Uber, যারা শহরেই App Cab পরিষেবা চালায়, তাঁরাই এবার কলকাতা শহরে ৩টি রুটে App Based Shuttle Bus পরিষেবা চালু করে দিল।
05:09 PM Dec 11, 2023 IST | Koushik Dey Sarkar
কলকাতার রাস্তায় যাত্রা শুরু uber shuttle bus’র
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কিছুদিন আগেই হয়ে যাওয়া বিশ্ববঙ্গ বাণিক্য সম্মেলন বা Bengal Global Business Summit 2023-তে রাজ্য পরিবহণ দফতরের(West Bengal State Transport Department) সঙ্গে MOU সাক্ষর করেছিল Uber, যারা শহরেই App Cab পরিষেবা চালায়। সেই চুক্তি হয়েছিল দূষণমুক্ত শাটল বাস চালাবার ক্ষেত্রে। ঠিক হয়েছিল কলকাতা(Kolkata) শহরে এই রকমের ৬০টি বাস চালাবে Uber। সেই চুক্তির বাস্তবায়ন ঘটিয়ে বছর শেষের মাসেই ৩টি রুটে এই বাস পরিষেবা(App Based Shuttle Bus Service) চালু করে দিল Uber। এর ফলে সব থেকে বেশি সুবিধা পেতে চলেছেন কলকাতার IT Hub হিসাবে পরিচিত Saltlake Sector-5’র কর্মরত ব্যক্তি ও মহিলারা। সব থেকে বড় কথা এই বাস পরিষেবাটি AC হলেও তার ভাড়া রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। ২০০ টাকারও কমে এক দিকে যাতায়াত করা যাবে।

Advertisement

কলকাতার বুকে Uber Shuttle Bus’র যে পরিষেবা শুরু হয়েছে তাতে আপাতত ৩টি রুতে বাস মিলবে। এই ৩টি রুট হল – Newtown থেকে Ranikuthi, Newtown থেকে Joka এবং Sector 5 থেকে Barracpur। আসা ও যাওয়া উভয় ক্ষেত্রেই এই পরিষেবার সুবিধা নিতে পারবেন সাধারণ মানুষ। Newtown থেকে Ranikuthi রুটে ভাড়া ঠিক হয়েছে ১৯০ টাকা। সময় লাগবে ১ ঘন্টার মতোন। Newtown থেকে Joka যাওয়ার ভাড়া ঠিক হয়েছে ১৯৫ টাকা। জোকার ডায়মন্ড পার্ক বাস স্ট্যান্ড থেকে এবং নিউটাউনের আলিয়া ইউনিভার্সিটি বাস স্ট্যান্ড থেকে এই বাস পরিষেবা মিলবে। সময় লাগবে .১ ঘন্টা ১০মিনিট। আবার Sector 5 থেকে Barracpur’র ভাড়া ঠিক হয়েছে ১৯৫ টাকা। উইপ্রোর সামনে থেকে এই বাস ছাড়বে। ব্যারাকপুরে ট্রাঙ্ক রোডে থাকা সিটি লাইফের সামনে থেকে এই বাস পরিষেবা মিলবে। সময় লাগবে প্রায় ১ ঘন্টা ৫০মিনিট।

Advertisement

জানা গিয়েছে, Uber Shuttle Bus’র যে পরিষেবা শুরু হয়েছে তাতে অনলাইন পেমেন্ট করতে পারবেন যাত্রীরা। Uber App থেকেই সরাসরি বুকিং করা যাবে এই বাসের জন্য। মনে করা হচ্ছে, অফিস যাত্রীরা এই পরিষেবার সুযোগ পেয়ে দারুণ ভাবে উপকৃত হবেন। সব থেকে বড় কথা, তাঁরা আরামে ও নিরাপদে সফর করতে পারবেন। প্রতিদিন লোকাল ট্রেনের ভিড় বা বাসের পাদানিতে ঝুলে যেমন অফিস আসতে হবে না, তেমনই আলাদা ভাবে গুচ্ছের টাকা খরচ করে ক্যাব বুক করারও প্রয়োজন হবে না। প্রাথমিক ভাবে এই মাস থেকেই এই পরিষেবা শুরু হলেও, ২০২৫ সালের মধ্যে এই রাজ্যে ১০ মিলিয়ন ডলার বিনিয়োগ করার পরিকল্পনা রয়েছে এই পরিবহণ সংস্থার। এরফলে ২০২৮ সালের মধ্যে প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থানও তৈরি হবে বলে জানানো হয়েছে।  

Advertisement
Tags :
Advertisement