OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শিন্ডে সেনা বিধায়কদের সদস্যপদ চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে উদ্ধব গোষ্ঠী

04:45 PM Jan 15, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শিন্ডে সেনা বিধায়কদের সদস্যপদ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেল উদ্ধব ঠাকরে গোষ্ঠী। সোমবার শীর্ষ আদালতে মামলা দায়ের করে উদ্ধব গোষ্ঠী। সম্প্রতি মহারাষ্ট্র বিধানসভার স্পিকার রাহুল নারওয়েকর শিন্ডে সেনা বিধায়কদের সদস্যপদ খারিজের দাবি বাতিল করে দেন।

গত সপ্তাহে মহারাষ্ট্র বিধানসভার স্পিকার রাহুল নারওয়েকর জানিয়েছিলেন, ২০২২ সালের শিবসেনা ভাগ হয়ে যাওয়ার পর একনাথ শিন্ডের নেতৃত্বাধীন পার্টিই আসল শিবসেনা পার্টি। উদ্ধব গোষ্ঠীর ১৬ জন বিধায়কের সদস্যপদ খারিজ করার আর্জি বাতিল করে দেন মহারাষ্ট্র বিধানসভার স্পিকার। একইসঙ্গে স্পিকার জানিয়ে দেন, কোনও দলের নেতাই শিন্ডে গোষ্ঠীর বিরুদ্ধে দলবিরোধী আইন প্রয়োগ করতে পারবে না। এবার স্পিকারের সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে গেল উদ্ধব ঠাকরে গোষ্ঠী। কোনও নাম না নিয়েই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানান, স্পিকারের এই সিদ্ধান্ত সেই সব মানুষকে থাপ্পর যারা দলকে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসাবে পরিণত করেছিল।

উল্লেখ্য, ২০২২ সালে শিবসেনা বিভক্ত হয়ে যাওয়ার পর ৫৪ জনের মধ্যে ৩৭ জনের সমর্থন রয়েছে একনাথ শিন্ডের প্রতি। ২০২৩ সালের প্রথম দিকে নির্বাচন কমিশন শিবসেনা নাম ও তীর ধনুক প্রতীক ব্যবহারের অনুমতি দেয় শিন্ডে গোষ্ঠীকে।

 

 

 

 

 

Tags :
Eknath SindeMaharastraSupereme courtUddhav Thakrey
Next Article