OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে মুখ খুললেন রাষ্ট্রপুঞ্জের মহাসচিব

10:26 AM Mar 29, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পর থেকেই সরব হয়েছে জার্মানি এবং আমেরিকা। আর তাতে বেশ ‘অসন্তোষ’ প্রকাশ করেছে ভারতদের বিদেশ মন্ত্রক। এই আবহেই এবার অরবিন্দের গ্রেফতারি নিয়ে সরব হলেন রাষ্ট্রপুঞ্জের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। আর তাতেই চরম অস্বস্তিতে পড়েছে নয়াদিল্লি। 

কী বলেছেন রাষ্ট্রপুঞ্জের মহাসচিব? তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে বলেন,’ সামনেই ভারতে রয়েছে নির্বাচন। রাজনৈতিক ও নাগরিক অধিকারসহ সবাই অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পারবে। আমি আশা করি 'আশা করি ভারতে সবার অধিকার সুরক্ষিত থাকবে।‘ তবে রাষ্ট্রপুঞ্জের মহাসচিবের এই বক্তব্যের পর ভারতের বিদেশমন্ত্রকের তরফ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, কেজরিওয়ালের গ্রেফতারির পর প্রথম সরব হয়েছিল জার্মানি। বিদেশ মন্ত্রক বলেছিল, ভারত একটি গণতান্ত্রিক দেশ। আমাদের অনুমান যে বিচার ব্যবস্থা নিরপেক্ষতাভাবে এই মামলা পর্যালোচনা করবে। কেজরিওয়ালের সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার পাওয়ার অধিকার রয়েছে। আমরা দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারির ওপর নজর রাখছি।‘   এরপরেই ভারতের বিদেশমন্ত্রক জানিয়েছেন, ‘ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নির্লজ্জভাবে জার্মানি হস্তক্ষেপ করবে।‘ অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্র অরবিন্দের গ্রেফতারিতে  ‘স্বচ্ছ এবং অবাধ’  আইনি প্রক্রিয়ার দাবি করেছে। তবে দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে  বিভিন্ন দেশের সরব হওয়াটা একদম ভালভাবে নিচ্ছে না  ভারতের বিদেশমন্ত্রক।

Tags :
2024 Lok Sabha electionArvind kejriwalUN
Next Article