OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

 ভোট ঘোষণার পরে ছত্তিশগড়ে উদ্ধার ২৫ কোটির অবৈধ মদ- সোনা- নগদ অর্থ

04:52 PM Mar 29, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ সামনেই লোকসভা নির্বাচন । দেশজুড়ে  জারি হয়েছে আদর্শ আচরণবিধি। তবে এমন পরিস্থিতিতে দেশের নানান জায়গা থেকে উদ্ধার হচ্ছে বিপুল পরিমাণে বেআইনি টাকা এবং মদ। আগামী ১৬ এপ্রিল ছত্তিশগড়ে লোকসভা নির্বাচন । সেই আবহে শুক্রবার এই  লোকসভা কেন্দ্র থেকে উদ্ধার হল বিপুল অঙ্কের মদ।

নির্বাচনী দায়িত্বের সঙ্গে যুক্ত এক আধিকারিক জানিয়েছেন,  আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পর থেকে হিসাব বহির্ভূত  নগদ টাকা, বেআইনি মদ এবং ২৫ কোটি টাকারও বেশি মূল্যের অন্যান্য সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে।  উদ্ধার হওয়া সামগ্রীর মধ্যে রয়েছে নগদ ৫.২৮ কোটি টাকা, ৪১ লক্ষ টাকার ১৭,৩১১ লিটার বেআইনি মদ, ৯৪ লক্ষ টাকা মূল্যের ২৩ কেজি গয়না এবং ১.৪৮ কোটি টাকার মাদকদ্রব্য। এই ঘটনার পর নড়েচড়ে বসে   মুখ্য নির্বাচনী আধিকারিক রীনা বাবা সাহেব কাঙ্গাল। তিনি  সমস্ত জেলা নির্বাচনী আধিকারিক এবং পুলিশ সুপারদের নির্বাচনের সময় আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশিকা জারি করেছেন।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগেই নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেছিলেন , ‘ three M control challenges for election commission’। অর্থাৎ কোনওভাবে যে হিংসা এবং অর্থের প্রভাব বরদাস্ত করা হবে না । সেই সঙ্গে ভোটারকে ভোট প্রয়োগ করতে যাতে কোনওভাবেই বাধা না দেওয়া হয় সে বিষয়টিও নিশ্চিত করতে বলেছেন।   তবে তাঁর এই নির্দেশের পরেও দেশ জুড়ে উদ্ধার হচ্ছে বেআইনি লক্ষ লক্ষ টাকার সামগ্রী । তাতেই এটি স্পষ্ট  হচ্ছে যে , লোকসভা নির্বাচনের আগেই দেশের দুর্নীতি রুখতে বেশ চাপে পড়েছে কমিশনার।

Tags :
chhattisgarhliquor worthUnaccounted cash
Next Article