For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পরীক্ষা বাতিলের পরেই পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারপার্সন রেণুকা মিশ্রকে সরাল সরকার

11:09 AM Mar 05, 2024 IST | Srijita Mallick
পরীক্ষা বাতিলের পরেই পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারপার্সন রেণুকা মিশ্রকে সরাল সরকার
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ উত্তরপ্রদেশে বাতিল হয়েছে পুলিশের নিয়োগ পরীক্ষা। আর তা নিয়ে বিপাকের মধ্যে পড়েছে যোগী সরকার। এই আবহেই উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারপার্সন রেণুকা মিশ্রকে সরিয়ে দিল সরকার।   প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উত্তরপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা বাতিল হওয়ার কয়েকদিন পরেই তাকে অপসরণের সিদ্ধান্ত নেয় সরকার।

Advertisement

উত্তরপ্রদেশ পুলিশের নিয়োগপত্র ফাঁস কাণ্ডের পরিপ্রেক্ষিতে রাজ্যের নিয়োগ পর্ষদে উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে। উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রোমোশন বোর্ডের চেয়ারপার্সন পদ থেকে রেণুকা মিশ্রকে সরিয়ে দিল সরকার। রাজীব কৃষ্ণকে রিক্রুটমেন্ট বোর্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশে ৬০ হাজারেরও বেশি কনস্টেবল পদে ৪৮ লক্ষেরও বেশি প্রার্থী অংশ নিয়েছিলেন। প্রশ্নপত্র ফাঁসের পর পরীক্ষা বাতিল হয়।

Advertisement

গত ২৪ শে ফেব্রুয়ারি অর্থাৎ শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রিজার্ভ সিভিল পুলিশ পদে নিয়োগের জন্য ২০২৪-এর পরীক্ষাটি বাতিল করার নির্দেশ দেন। বাতিল হওয়া সেই পরীক্ষা আগামী ছয়মাসের মধ্যে হবে বলে জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এই পরীক্ষা বাতিলের মূল কারণ হল, পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছে বলে অভিযোগ ওঠে । শুধু তাই নয়  সমাজমাধ্যমে এমন দাবি ওঠে যে ৫০ হাজার টাকা এবং ২ লাখ টাকার বিনিময়ে এই প্রশ্ন পাওয়া যাচ্ছে।  আর এই কথা সামনে আসতেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় উত্তরপ্রদেশ সরকার ।

Advertisement
Tags :
Advertisement